এই প্রথম কোন জেলা প্রশাসক গেলেন খুমি পাড়ায়

বান্দরবানের রোয়াংছড়ির তারাছার প্রত্যন্ত জনপদ সাংকিং খুমি পাড়া পরিদর্শন করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
১৯৮১ সালের ১৮ই এপ্রিল বান্দরবান জেলা ঘোষনার পর থেকে বান্দরবানের জেলা প্রশাসক হিসাবে অনেকে দায়িত্ব পালন করলেও এই প্রথম কোন জেলা প্রশাসক হিসাবে দিলীপ কুমার বণিক বান্দরবানের খুমি পাড়া পরিদর্শনে গেলেন।
স্থানীয় সূত্রে জানা গেছে,বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের প্রত্যন্ত জনপদ সাংকিং খুমি পাড়া। আর এই খুমি আদিবাসীদের পাড়ায় অনুষ্ঠিত হয়েছে নববর্ষ বরণ উৎসব “সাংক্রাইং”। পাড়া কারবারী সাংকিং খুমি’র সভাপতিত্ব সাংক্রাইং এর উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
বান্দরবানের রোয়াংছড়ির তারাছার সাংকিং খুমি পাড়া পরিদর্শন করেন পাহাড়বার্তা অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক সাদেক হোসেন চৌধুরী
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য সিংইয়ং ম্রো, পাহাড়বার্তা অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক সাদেক হোসেন চৌধুরী, পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’র ব্যক্তিগত কর্মকর্তা রেজাউল হক, সিঅং খুমীসহ অনেকে। এসময় খুমি সম্প্রদায়ের তরুন- তরুণীরা জেলা প্রশাসকসহ অতিথিদের খুমিদের বিশেষ নৃত্য পরিবেশন করে বরণ করে নেন।
এই ব্যাপারে স্থানীয় সিঅং খুমি পাহাড়বার্তাকে বলেন, আমাদের পাড়াটি এই প্রথম কোন জেলা প্রশাসক দেখতে এসেছে, এটা নিয়ে আমরা বেশ খুশি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।