একজন বীর বাহাদুর দিয়ে নয়, বান্দরবানের উন্নয়নে অনেক বীর বাহাদুর দরকার : প্রতিমন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান সরকারি কলেজে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর
বান্দরবানের উন্নয়নে আমি বীর বাহাদুর একজন নয়,আরো অনেক বীর বাহাদুর দরকার। সকলের মিলে বান্দরবানকে এগিয়ে নিয়ে যাব। বর্তমানে মেধার সাথে মেধার যুদ্ধ হচ্ছে , তাই আমাদের অধিক শিক্ষিত হতে হবে। বান্দরবান সরকারি কলেজে জাতীয় সংগীত উৎসব ও একাদশ শ্রেনীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
শনিবার সকালে বান্দরবান সরকারি কলেজ ক্যাম্পাসে এই অনুষ্টান অনুষ্ঠিত হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন ,কলেজর অধ্যক্ষ সুকুমার দত্তসহ বিভিন্ন সরকারি বেসরকারী কর্মকর্তা ও কলেজের শিক্ষার্থীবৃন্ধ ।
এসময় কলেজ প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করেন উপস্থিত সকলে। পরে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। সরকারের আন্তরিকতায় বান্দরবানের বিভিন্ন দূর্গম স্কুল কলেজ আজ অনেক এগিয়ে যাচ্ছে। অধিকাংশ শিক্ষা প্রতিষ্টান আজ জাতীয়করণ হয়ে যাচ্ছে ।
এসময় তিনি আরো বলেন, শিক্ষার কোন বিকল্প নেই, পড়ালেখার পাশাপাশি আমাদের বিভিন্ন সামাজিক কাজে ও অংশ নিতে হবে। এসময় অনুষ্টানে প্রতিমন্ত্রী কলেজের ব্যবহারের জন্য এক সেট আধুনিক মানের সাউন্ড সিস্টেম ,ক্রীড়া প্রতিযোগিতা চালানোর জন্য ২লক্ষ টাকা,৫০ লক্ষ টাকা ব্যায়ে একটি আধুনিক অডিটরিয়াম ও ছাত্রীদের জন্য একটি আবাসিক হোস্টেল নির্মাণের ঘোষনা দেন। অনুষ্টানে শেষে একাদশ শ্রেনীতে ভর্তিকৃত প্রায় ছয়শত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশন কোর্স অনুষ্টিত হয় ।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Riyasha Khyang বলেছেন

    Hm

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।