একজন রোগীর বড় চিকিৎসা হলো ডাক্তারের ভালো ব্যবহার : বীর বাহাদুর

বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য সেবা উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
একজন রোগীর সব থেকে বড় চিকিৎসা হলো ডাক্তারের ভালো ব্যবহার। ডাক্তারের ভালো ব্যবহারে একজন রোগী ৫০% সুস্থ হয়ে যায়। বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য সেবা উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি একথা বলেন।
রবিবার দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে সদর হাসপাতালের সভা কক্ষে জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তিনি আরো বলেন, বান্দরবান সদর হাসপাতালের সকল সমস্যা নিরসনের জন্য আমি বদ্ধ পরিকর, হাসপাতালে পানি ও এ্যাম্বুলেন্সের সমস্যা সমাধান করা হবে, পার্বত্য জেলা পরিষদের একটি বিশেষ কমিটির মধ্যমে সমস্যা নিরসন করা হবে।
মতবিনিময় সভায় এসময় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলী হোসেন ,ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. অংসুই প্রু ,পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, মোজাম্মেল হক বাহাদুর, তিং তিং ম্যা, সদর হাসপাতালের মেডিকেল আবাসিক অফিসার ডা. শাহানারা রহমান, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. অজয় কিশোর বড়ুয়া, মেডিকেল অফিসার শারমিন নাহার বাশার,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু ,সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন, সাবেক সাধারণ সম্পাদক মিনারুল হক, বাংলাদেশ টেলিভিশন প্রতিনিধি মনিরুল ইসলাম মনু, দৈনিক প্রথম আলো প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, দৈনিক যুগান্তর প্রতিনিধি এনামুল হক কাশেমীসহ স্বাস্থ্য সেবার সাথে জড়িত র্কমকর্তা ও গণমাধ্যমকর্মীরা।
এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, বান্দরবান সদর হাসপাতালকে সিসি ক্যামরার আওতায় আনা হবে। পরিষদের মাধ্যমে হাসপাতালে এ্যাম্বুলেন্স মেরামত করে দেওয়া হবে এবং জেলা পরিষদের বিশেষ কমিটির মধ্যমে প্রতিদিন একজন বিশেষ প্রতিনিধির মাধ্যমে হাসপাতালে কার্যক্রমগুলো পরিদর্শন করে রিপোর্ট তৈরি করার মাধ্যমে সমস্যার সমাধান করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।