একটি গাছ কাটলে, চারটি গাছের চারা রোপণ করতে হবে : বীর বাহাদুর

বান্দরবান জেলা পুলিশ লাইন্সে চারাগাছ লাগানোর উদ্বোধন কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
একটি গাছ কাটলে চারটি গাছের চারা রোপন করতে হবে। গাছ আমাদের পরম বন্ধু, গাছ কখনো মানুষের সাথে বেঈমানী করে না। গাছ আমাদের অক্সিজেন দেয়, ফল দেয়, ফুল দেয় এবং সেই গাছের বয়স হলে আমরা চড়া দামে বিক্রি করে একটা বড় অংকের মুনাফা পেয়ে থাকি। গাছের যখন বয়স হয় তখন গাছ কাটতে হবে এবং সেই একটি গাছের পরিবর্তে আরো চারটি গাছের চারা রোপন করতে হবে। আজ শনিবার বান্দরবান জেলা পুলিশের উদ্যোগে বিভিন্ন ইউনিটের মিশ্র ফলের গাছ রোপণ কর্মসূচীর উদ্বোধন কালে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তিনি গাছের চারা রোপণের জন্য ১ লক্ষ টাকা অনুদানের ঘোষণা প্রদান করেন।
বান্দরবান জেলা পুলিশের উদ্যোগে বিভিন্ন ইউনিটের মিশ্র ফলের গাছ রোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে বান্দরবান পুলিশ লাইন্সে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মিশ্র ফলের গাছের চারা রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন ।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বান্দরবানের জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মুহাম্মদ আলী হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.ইয়াছির আরাফাত, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.গোলাম ছরোয়ারসহ বান্দরবান জেলা পুলিশের বিভিন্ন বিভাগের উর্ধতন কর্মকর্তারা।
এসময় পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার জানান, বান্দরবান পার্বত্য জেলায় পুলিশ লাইন্স, থানা, পুলিশ বেরাক, পুলিশ ফাঁড়ি, পুলিশ ক্যাম্প, পুলিশ তদন্ত কেন্দ্র সহ বিভিন্ন স্কুল কলেজ ও রাস্তার ধারে প্রায় ১ লক্ষ মিশ্র ফলের গাছের চারা রোপণ করা হবে। আর এই গাছের চারা রোপণের ফলে বান্দরবান পার্বত্য জেলার সৌন্দর্য্য আরো দ্বিগুণ বৃদ্ধি পাবে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Tu Rin বলেছেন

    ঠিক বলেছেন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।