এক নারীর সাথে লড়ছেন ২ পুরুষ প্রার্থী

দীঘিনালার মেরুং ইউপি নির্বাচন

খাগড়াছড়ির মহালছড়ি ও দীঘিনালা উপজেলার ৭ ইউনিয়নে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। ইতোমধ্যে প্রতীক পেয়ে চলছে প্রার্থীদের জোর প্রচারণা। দীঘিনালার মেরুং ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার একমাত্র নারী প্রার্থী হিসেবে লড়ছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা) মাহমুদা বেগম। অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে লড়ছেন দুই পুরুষ চেয়ারম্যান প্রার্থী। একজন হলেন পাহাড়ের আঞ্চলিক সংগঠন সমর্থিত প্রার্থী (আনারস) হেমাব্রত কার্বারী। আরেকজন হলেন, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী (হাতপাখা) মো. আশরাফুল আলম।

জনমত অনুযায়ী, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা) মাহমুদা বেগমের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে স্বতন্ত্র প্রার্থী হেমাব্রত কার্বারীর৷ দুজনেই মোটামুটি ভাবে বেশ জনপ্রিয়। তবে জনপ্রিয়তায় পিছিয়ে নেই ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী (হাতপাখা) মো. আশরাফুল আলমও। ভোটাররা বলছেন এ ইউনিয়নে নির্বাচনী লড়াই হবেন ত্রিমুখী।

ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী (হাতপাখা) মো. আশরাফুল আলম বলেন, আমি নির্বাচিত হলে ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় কাজ করবো। বৃহত্তর এ ইউনিয়নকে একটি আদর্শ ইউনিয়ন গঠনে সর্বাত্মক চেষ্টা থাকবে (ইনশাআল্লাহ)। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে (ইনশাআল্লাহ) জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

স্বতন্ত্র প্রার্থী (আনারস) হেমাব্রত কার্বারী বলেন, ২৮ নভেম্বর একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এ ইউনিয়নের জনসাধারণ তথা পাহাড়ী-বাঙালী নির্বিশেষে সকলে মিলে আমাকে বিপুল ভোটের মাধ্যমে বিজয়ী করবেন। আমি এ প্রত্যাশা করি৷ তাছাড়া আমি নির্বাচিত হলে জনগণের একজন সেবক হিসেবে সর্বদা কাজ করে যাবো৷

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা) মাহমুদা বেগম বলেন, আমি আশাবাদী জনগন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে বিপুল ভোটে আমাকে নির্বাচিত করে এলাকার জনগনের সেবা করার সুযোগ দিবেন। আমার পিতা বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন অত্র ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন ৷ আমি নির্বাচিত হলে সরকারি সেবা প্রত্যেকের ঘরে ঘরে পৌঁছে দিবো ৷

দীঘিনালা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শাহেনসা লতিফুল খায়ের জানান, মনোনয়ন যাচাই বাছাইয়ের দিন চেয়ারম্যান প্রার্থীদের বিরুদ্ধে কোনো অভিযোগ ছিল না। সবার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। নির্বাচন সুষ্ঠু করার জন্য আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. suman বলেছেন

    ব্যক্তি কে বিবেচ্য বিষয় নয়। কে কোন প্রতীক নিয়ে লড়াইয়ে নেমেছে সেটি মূখ্য বিষয়!!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।