এক মাসেও কর্মস্থলে আসেননি বাঘাইছ‌ড়ির পিআইও

মাত্র তিন‌দি‌নের ছু‌টি নি‌য়ে ‌রাঙামা‌টি জেলার বাঘাইছ‌ড়ি উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকার একমাস ধ‌রে কর্মস্থ‌লে অনুপ‌স্থিত। ফ‌লে, উপ‌জেলা প্রকল্প বাস্তবায়‌নে নে‌মে এ‌সে‌ছে স্থ‌বিরতা। বাড়‌ছে অস‌ন্তোষ ও ক্ষোভ। বুধবার পিআইও নুরুন্নবীর অনুপ‌স্থি‌তির বিষয়‌টি স্বীকার ক‌রে‌ছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

জানা গে‌ছে, উপ‌জেলা প্রকল্প বাস্তবায়‌নে নানা অ‌নিয়‌মে অ‌ভিযুক্ত উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকার শারী‌রিক অসুস্থতার কারন দে‌খি‌য়ে তিন‌দি‌নের ছু‌টি নেন। এরপর একমাস হ‌য়ে গে‌লেও তি‌নি এখনও কর্মস্থ‌লে যোগ দেন‌নি। এ‌তে ক‌রে উপ‌জেলা পর্যা‌য়ে কা‌বিখা, টিআর ও উন্নয়ন প্রক‌ল্প কর্মকা‌ন্ডে স্থ‌বিরতা নে‌মে এ‌সে‌ছে। ফ‌লে স্থানীয় জনপ্র‌তি‌নি‌ধিগণ প‌ড়ে‌ছেন বিপা‌কে। বারবার পিআইও,র অ‌ফি‌সে গি‌য়েও কোন ফল পা‌চ্ছেন না তারা।

বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনিল বিহারি চাকমা ও মারিশ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মানব জ্যোতি চাকমা ব‌লেন, পিআইও নুরুন্নবী সরকার দীর্ঘ এক মাস অনুপস্থিত থাকায় এই করোনাকালীন সম‌য়েও হতদরিদ্র পরিবারের জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন বরাদ্দ আটকে আছে। অাবার অনেকের উন্নয়ন কাজের বিল অাট‌কে অা‌ছে। ফোন দিলেও পিআইও ফোন ধরছে না। বন্ধ পাওয়া যায়। এভা‌বে কত‌দিন।

বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান বলেন, এই দুর্নীতিবাজ পিআইওর কারণে আমরা পদে পদে লাঞ্চিত হচ্ছি। তাই সরকারের কাছে অনুরোধ করবো দ্রুত তাকে অপসারণ করে নতুন পিআইও নিয়োগ দেয়ার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, পিঅাইও নুরুন্নবী সরকার শারীরিক অসুস্থতার অযুহাতে মার্চের ২১ তারিখ থেকে ২৩ মার্চ পর্যন্ত ছুটি নিয়ে নিজ বাড়ীতে অবস্থান করছেন। সে আর বাঘাইছড়ি যোগদান করবেন না বলে জানিয়েছেন। বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে অবগত করা হয়েছে। প্রশাসনিক ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ‌দি‌কে, পিঅাইও নুরুন্নবী সরকারের মোবাই‌লে বারবার ফোন দি‌লে নাম্বার‌টি বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গতঃ চল‌তি সা‌লের মার্চ মা‌সে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জের বির্তকিত সাবেক প্রকল্প কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন-১) উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত অফিস আদেশে পদানব‌তি ক‌রে রাঙামাটি জেলার বাঘাইছড়িতে বদলী করা হয়। রাঙামা‌টির বাঘাইছ‌ড়ি‌তে এ‌সেও তার বদলায়‌নি চ‌রিত্র। জ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ন নানা অ‌নিয়ম ও দু‌র্নী‌তি‌তে। এসময় তি‌নি নানা অ‌নিয়ম ও ক‌মিশন বা‌ণি‌জ্যে তো‌পের মু‌খে প‌ড়েন স্থানীয় জনপ্র‌তি‌নি‌ধি‌দের। ‌

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Suman বলেছেন

    প্রিয়, প্রতিবেদক প্রনিতিনিধি। এই প্রতিবেদনের কোন হালনাগাদ প্রতিবেদন দিতে পারেন। যদি দিতে পারেন উপকৃত হবো। ভুক্তভোগীরা বুঝতে পারতেন দেখার কেউ আছে কিনা? না হলে প্রতিবেদন দিয়ে কোন লাভ নেই।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।