এক সপ্তাহে রাঙামাটিতে ৩৯৬ জন করোনায় আক্রান্ত

সবচেয়ে বেশি জেলা সদর ও কাপ্তাইয়ে

খুব দ্রুত গতীতেই যেন রাঙামাটিতে করোনা সংক্রমন বেড়েই চলেছে। গত ১ সপ্তাহে আক্রান্ত হয়েছে ৩৯৬ জন।

সিভিল সার্জন অফিস জানায়, জেলার সব উপজেলায় করোনা ছড়িয়েছে। সংক্রমনের দিক থেকে এগিয়ে আছে রাঙামাটি সদর ও কাপ্তাই উপজেলা। সিভিল সার্জন অফিসের দেয়া তথ্যে বিবরণী পর্যালোচনা করে দেখা গেছে গত ১৭ জানুয়ারী রাঙামাটিতে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয় ৩৫জন। এর পর থেকে প্রতি দিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সপ্তাহ শেষে ২৩ জানুয়ারী ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৮৪ জনে। পুরো এক সপ্তাহে রাঙামাটি সদরে করোনা আক্রান্ত হয়েছে ২১০ জন দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত উপজেলা কাপ্তাইয়ে আক্রান্ত হয়েছে ১৩০জন।

এদিকে করোনা সংক্রমনের সংখ্যা বাড়লেও মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছেন না। বেশিরভাগ মানুষ হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। সিভিল সার্জন অফিস সুত্রে জানা গেছে এক সপ্তাহে ৩৯৬জন আক্রান্ত হলেও হাসপাতালে ভর্তি হয়েছেন মাত্র ২জন। এর মধ্যে একজন হাসপাতাল ছেড়ে গেছেন। সোমবার (২৪ জানুয়ারী পর্যন্ত) হাসপাতালে ভর্তি আছে মাত্র একজন করোনা আক্রান্ত ব্যক্তি।

রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, রাঙামাটিতে করোনা সংক্রমন এখনো উর্ধ্বগতি। তিনি জানান, করোনা প্রতিরোধ কমিটি ও স্বাস্থ্য বিভাগ সংক্রমন প্রতিরোধে মোবাইল কোর্ট, সচেতনতামূলক প্রচারনাসহ বিধিনিষেধ কার্যকর করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সিভিল সার্জন আরো জানান, সংক্রমন হলেও আক্রান্তদের কেউ ঝুঁকিপূর্ণ নয়। তাই অধিকাংশ মানুষ হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। সংক্রমন প্রতিরোধে প্রশাসনের পাশাপাশি জন সাধারণকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে আরো সচেতন হওয়ার আহবান জানান তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।