এখনো অবহেলিত নাইক্ষ্যংছড়ির পশ্চিম বাইশারী

নাইক্ষ্যংছড়ির পশ্চিম বাইশারী
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বাণিজ্যিকভাবে বাইশারী ইউনিয়ন পরিচিতি লাভ করলেও সেখানকার অবহেলিত একটি জনপদের নাম পশ্চিম বাইশারী। শিক্ষা, দীক্ষা, সাংস্কৃতিক দিক থেকে এগিয়ে থাকলেও এই গ্রামটিতে অবকাঠামোগত উন্নয়নের দিক দিয়ে এখনো অনেক পিছিয়ে রয়েছে।
সরেজমিনে দেখা যায়, বাইশারী ইউনিয়ন পরিষদ সংলগ্ন পশ্চিম বাইশারী গ্রামীণ সড়কটি হয়ে গুদাম পাড়া-হলুদ্যাশিয়া যাতায়তের একমাত্র মাধ্যম। বর্তমানে সেই সড়কটি বেহাল দশা। এছাড়া বাইশারী বাজার সংলগ্ন খালের পাশ ঘেষে নুরুল বশরের বাড়ি হয়ে পরিষদ পর্যন্ত আধা কিলোমিটার রাস্তাটিও চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। স্থানীয়রা জানান, সম্প্রতি পাহাড়ী ঢল ও বন্যার পানিতে একমাত্র কাঠের ব্রিজটির অধিকাংশ কাঠ ভেসে গেছে। যার কারণে গাড়ি চলাচল ও জনসাধারণের পারাপার বন্ধ রয়েছে।
স্থানীয় ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড মেম্বার মোঃ নুরুল আজিম, রাস্তা দুটি সংস্কার করতে গেলে পার্শ্ববর্তী বাড়ির লোকজন জায়গা এবং মাটি দিতে বাধা সৃষ্টি করে। ইতিপূর্বে তিনি কয়েক দফা রাস্তা মেরামত করতে গিয়ে নাজেহালের শিকার হয়েছেন বলে দাবী করেন।
এ বিষয়ে বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন, ‘‘পরিষদ সংলগ্ন গর্জন ছড়ার উপর ব্রিজটি ইতিমধ্যে টেন্ডার হয়েছে। বর্ষার করণে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ বন্ধ রেখেছে। এছাড়া পরিষদ হয়ে গুদাম পাড়া সংযোগ সড়ক পর্যন্ত ব্রিক সলিং সড়ক নির্মানের জন্য পরিষদের রেজুলেশনও করা হয়েছে,তাই অচিরেই এই সমস্যার সমাধান হবে’’।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।