এসএসসি’র ফলাফলে বান্দরবান সদরে শীর্ষে কালেক্টরেট স্কুল এন্ড কলেজ

এসএসসির ফলাফলে বান্দরবানে সদর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে পাশের হারে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এগিয়ে থাকলেও এ+ এর দিক থেকে এগিয়ে আছে ক‍্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ‍্যান্ড কলেজ।

প্রাপ্ত ফলাফলের তথ্য বিশ্লেষন করে জানা যায়, ২০২১ সালের এস এস সি পরীক্ষায় বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজ ফলাফলের দিক দিয়ে জেলা সদরের মধ্যে শীর্ষে অবস্থান করেছে। প্রতিষ্ঠানটি থেকে ১০৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে এবং পাশ করেছে ১০৩ জন। পাশের হার ৯৯.০৪%। “এ+” পেয়েছে ১৬ জন।

অন্যদিকে জেলায় বান্দরবান ক‍্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ‍্যান্ড কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৪৩ জন, পাস করেছে ১৪০ জন। এবারে “এ+” পেয়েছে ৬৬ জন এবং “এ” গ্রেড পেয়েছে ৪৫ জন, অকৃতকার্য ৩ জন, এতে পাশের হার ৯৭.৯০%। এতে প্রতিষ্ঠানটি ফলাফলে “এ+” এর দিক থেকে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজ থেকে এগিয়ে থাকলে ফলাফলে আছে পিছিয়ে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, রাঙামাটি জেলায় পাসের হার ৮৬ দশমিক ৮৩ শতাংশ, যা গত বছরের তুলনায় ৮ দশমিক ১৯ শতাংশ বেশি। খাগড়াছড়ি জেলায় পাসের হার ৮৪ দশমিক ১৯ শতাংশ, যা বছরের তুলনায় ১৫ দশমিক ৬২ শতাংশ বেশি। আর বান্দরবান জেলায় পাসের হার ৯০ দশমিক ৮৫ শতাংশ, যা গত বছরের তুলনায় ১৭ দশমিক ৫৭ শতাংশ বেশি।

এই ব্যাপারে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক আব্দুল হক পাহাড়বার্তা’কে বলেন, জেলা প্রশাসক মহোদয়ের যথাযথ তদারকি, শিক্ষক ও অভিভাবক সবার প্রচেষ্টায় ফলাফলের দিক থেকে আমরা শীর্ষ স্থানে অবস্থান করেছি এবার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।