এসএসসি পাসে পুলিশে চাকরি, সারাদেশে নেবে ৪ হাজার, বান্দরবানে ১১জন

বাংলাদেশ পুলিশ সম্প্রতি কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি ৪ হাজার কনস্টেবল নেবে। এর মধ্যে ৩ হাজার ৪০০ জন পুরুষ এবং ৬০০ জন নারী কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। বান্দরবান পার্বত্য জেলায় পুরুষ ৯জন এবং নারী ২জন কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। আবেদন করা যাবে অনলাইনে।

পদের নাম : ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)। পদের সংখ্যা : ৪০০০ জন। (বান্দরবানে ১১জন)।

আবেদন যোগ্যতা : এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম জিপিএ ২ দশমিক ৫ থাকতে হবে। বান্দরবান থেকে আবেদনের জন্য বান্দরবানের স্থায়ী নাগরিক এবং অবিবাহিত হতে হবে। ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে।

এছাড়াও সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে পুরুষ প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। নারী প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি।

পুরুষ প্রার্থীর বুকের মাপ সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি। শারীরিক যোগ্যতা যাচাই-১২-১৪ই মার্চ। লিখিত পরীক্ষা-১৯ই মার্চ এবং ভাইবা ও মনস্থাতিক পরীক্ষা -২৯ই মার্চ ২০২২ইং তারিখে।

আবেদন যেভাবে : আগ্রহীদের এই ওয়েবসাইটের police.teletalk.com.bd মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ : ২৮ ফেব্রুয়ারি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।