এ্যানিং মার্মা’র সাথে আর্থিক লেনদেন থেকে বিরত থাকুন

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর বিবৃতি

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এক বিবৃতিতে বান্দরবানের সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী এ্যানিং মার্মা’র সাথে কোন ধরনের আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকতে একটি বিবৃতি প্রেরন করেন। পাহাড়বার্তা বিবৃতিটি হুবহু প্রকাশ করছে।

জনাব
এ্যানি মারমা বিএইচডিসি-ইউএনডিপি পরিচালিত খাদ্য ও নিরাপত্তা প্রকল্প-৩ এ মার্কেট ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর পদে কর্মরত অবস্থায় সিএইচটিডিএফ-ইউএনডিপি সহযোগিতায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কর্তৃক পরিচালিত সদ্য জাতীয়করণকৃত ৮০ টি প্রাথমিক বিদ্যালয়ের বৈতনিক ও অবৈতনিক শিক্ষকদের তালিকা বিগত ১০/১১/২০১৫ ইং তারিখের জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলা প্রশাসন কার্যালয় এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কর্তৃক প্রণীত ও প্রেরিত বিদ্যালয় ভিত্তিক শিক্ষকদের তালিকা অনুসরণ না করে ২৮/০২/২০১৯ ইং তারিখে আরেকটি তালিকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে প্রেরণ করেন।

জনাব এ্যানি মারমা বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অফিসিয়াল প্যাড সংগ্রহ করে নিজের কাছে সংরক্ষণ করেছেন ও চেয়ারম্যান মহোদয়ের পদবীসহ সীল বানিয়ে ব্যবহার করেছেন এবং মাননীয় চেয়ারম্যানের স্বাক্ষর নকল করেছেন যা আইনের দৃষ্টিতে ফৌজদারী অপরাধ। ইউএনডিপি-স্থাপিত সম্প্রতি জাতীয়করণকৃত ৮০ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক তালিকা প্রণয়ন কাজে অসাধু উপায় অবলম্বন ও যথাযথ কর্তৃপক্ষের অগোচরে মন্ত্রণালয়ে প্রেরণ সংক্রান্ত বিষয়ে গঠিত তদন্ত কমিটির ১৩/০৫/২০১৯ তারিখের দাখিলকৃত প্রতিবেদনে বর্ণিত তথা আনীত অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় তাকে ০৯/০৬/২০১৯ ইং তারিখে চাকুরী থেকে বরখাস্ত করা হয়।

এছাড়া নাইক্ষ্যংছড়ি উপজেলাধীন ২৬৯ নং সোনাইছড়ি মৌজার হোল্ডিং নং ১৪০/১৫২ হতে সোনাইছড়ি বাজার প্রতিষ্ঠার নিমিত্তে ১.০০(এক) একর জমি দানপত্র দলিল নং ৯৫১/২০১৮ মূলে জনাব এ্যানি মারমা কর্তৃক বাজার ফান্ড প্রশাসক ও চেয়ারম্যান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ বরাবরে ০৭/০৮/২০১৮ ইং তারিখে জমি হস্তান্তর দলিল সম্পাদিত হয়। কিন্তু বিশ্বস্ত সূত্রে জানা যায় যে, নামজারী প্রক্রিয়া শুরু করার পূর্বেই দাতা (এ্যানি মারমা) কর্তৃপক্ষের অজান্তেই বাজার ফান্ড প্রশাসকের নাম ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে প্লট বরাদ্দ প্রদান পূর্বক অর্থ সংগ্রহ করেছেন এবং উক্ত জায়গার উপর সোনাইছড়ি বাজার নামে সাইনবোর্ড স্থাপন করেছেন। জনাব এ্যানি মারমার এ ধরনের অনৈতিক কার্যকলাপের কারণে গত ১১/০৯/২০১৯ তারিখ পরিষদের মূলতবী সভায় সোনাইছড়ি বাজার প্রতিষ্ঠার পরিকল্পনা সর্বসম্মতিক্রমে বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়।

এমতাবস্থায় জনাব এ্যানি মারমার সাথে যে কোন ধরনের আর্থিক লেনদেন থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। ভবিষ্যতে কোন ব্যক্তি আর্থিক লেনদেন করলে বা এতদ্ সংক্রান্ত কোন বিষয়ে জনাব এ্যানি মারমার সাথে জড়িত হলে বা কাজে জড়িত থাকলে বাজার ফান্ড সংস্থা কিংবা বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কর্তৃপক্ষ কোনভাবেই দায়ী থাকবে না।

(ক্য শৈ হ্লা)
চেয়ারম্যান
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।