ওমর ফারুক‌ হত্যার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল

বান্দরবা‌নের রোয়াংছড়ির তুলাছ‌ড়ির রায়চন্দ্র পাড়া জা‌মে মস‌জি‌দের ইমাম নও মুস‌লিম ওমর ফারুক‌কে ব্রাশ ফায়ারে হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন ইসলামি আন্দোলন বাংলাদেশ বান্দরবান জেলা শাখা। আজ শুক্রবার (২৫ জুন) দুপুরে জুমার নামাজ শেষ বাজার শাহী জামে মসজিদের সামনে জড়ো হয়ে মানববন্ধন করেন।

এসময় উপস্থিত ছিলেন ইসলামি আন্দোলন বাংলাদেশ এর সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমদ কবির, সহ-সাধারণ সম্পাদক মাওলানা মুবাশ্বির বীন আজহার, ইসলামি ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ আবু হানিফ’সহ ইসলামি আন্দোলন বাংলাদেশ এর নেতাকর্মী ও মসজিদে আগত মুসল্লিরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা ব‌লেন, রোয়াংছড়িতে পাহাড়ি সন্ত্রাসীরা নও মুস‌লিম ও মস‌জি‌দের ইমাম ওমর ফারুক ত্রিপুরাকে গু‌লি ক‌রে হত্যা ক‌রে। তবে প্রশাসন এখনও সন্ত্রাসীদের বি‌রুদ্ধে কোনও ব্যবস্থা নি‌তে পা‌রেনি। এ ঘটনার সুষ্ঠু বিচার না হ‌লে বান্দরবা‌নের কোনও ইমা‌মের জা‌নের নিরাপত্তা থাক‌বে না। ওমর ফারুকের অপরাধ তি‌নি ত্রিপুরা সম্প্রদায় থে‌কে মুসলমান হ‌য়ে‌ছেন। এসময় তারা পাহাড়ি সন্ত্রাসী‌দের চি‌হ্নিত ক‌রে গ্রেফতার ক‌রে দৃষ্টান্তমূলক শা‌স্তির দাবি জানান। তা না হলে ক‌ঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

শেষে বান্দরবান বাজার শাহী জামে মসজিদের সামনে থেকে মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে মোনাজাত এর মাধ্যমে বিক্ষোভ শেষ করেন।

প্রসঙ্গত, গত ১৮ জুন রাতে নিজ বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয় ওমর ফারুক ত্রিপুরাকে। তিনি ও তার পরিবার ১৪ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং এর মধ্যে আরো কয়েকটি ত্রিপুরা পরিবারকে ইসলাম ধর্মে দীক্ষিত করেন। এরপর নিজস্ব জমিতে একটি মসজিদ নির্মাণ করে সেখানেই ইমামতি করতেন তিনি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।