ওরা নিরব !

দলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করছেন আলীকদম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন
উপজেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে বান্দরবানের আলীকদম উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একঝাঁক সম্ভাব্য প্রার্থী ঢাকঢোল বাজিয়ে মনোনয়ন প্রত্যাশী হলেও আওয়ামীলীগ দলীয়ভাবে ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী না দিয়ে উম্মুক্ত করায় এখন সবাই নিরবতা পালন করছে। প্রার্থীরা জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার জন্য ফেইসবুক পেইজে প্রচারের পাশাপাশি তদবিরে ব্যস্ত হয়ে পড়েন।
দলীয় সূত্রে জানা যায়, গত ১৫ থেকে ২১ জানুয়ারি ভাইস চেয়ারম্যান পদে জীবনবৃত্তান্ত ফরম সংগ্রহ ও জমা দেন মোট ১১ জন।
তারা হলেন আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কফিল উদ্দিন, আলীকদম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন বিএসসি, আলীকদম সদর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ফজলুর রহমান,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাংক্লাং মুরুং, ৪নং করুপপাতা ইউনিয়নের সাধারণ সম্পাদক ফিলিপ ত্রিপুরা, আওয়ামীলীগের কার্যকারী সদস্য রেংকই মুরুং,স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি উইলিয়াম মার্মা, কার্যকরী সদস্য রেংকই মুরুং,উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নাজিম মাহমুদ এনামুল,২নং চৈক্ষ্যং ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শামশুল আলম, ২নং চৈক্ষ্যং ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সজিব কামাল, ২নং চৈক্ষ্যং ইউনিয়ন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম।
দলীয় সূত্রে আরও জানা যায়, বিগত তৃতীয় ও চতুর্থ আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী দিলে কেউ বিজয়ী হতে পারেনি। ফলে এবার দলের এসব সম্ভব্য প্রার্থীদের উপর বিশেষ পর্যবেক্ষন ছিলো জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে।
আলীকদম উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শুভরঞ্জন বড়ুয়া ও শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ শামশুল আলম জানান, ভাইস চেয়ারম্যান পদটি উম্মুক্ত করায় আমাদের নেতাকর্মীদের সাথে আলীকদম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন বিএসসি মতবিনিময় সভা করে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে নিজের প্রার্থীতা জানান দেন।
স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়,উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী উম্মুক্ত করার আগ পর্যন্ত দলীয় মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছিলেন ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। কিন্তু উম্মুক্ত হওয়ার পর একমাত্র আলীকদম উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন বিএসসি ছিলেন সবচেয়ে ভিন্ন। তিনি এরই মধ্যে ঢাকা কেন্দ্রীয় আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়ে আলীকদম আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সমাজের বিভিন্ন গোষ্ঠির সাথে মতবিনিময় এবং বিভিন্ন মিটিং করেছেন বলে জানান।
আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংরিমং মার্মা বলেন, আওয়ামীলীগ ভাইস চেয়ারম্যান পদটি উম্মুক্ত করায় আমাদের কোন মনোনীত ব্যক্তি নেই। সাধারণ মানুষ ও কর্মী সমর্থকরা যাকে পছন্দ করবে তাকে ভোট দিয়ে বিজয়ী করবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।