কমছে মোবাইল ইন্টারনেটের খরচ

ইন্টারনেটের ভ্যাট কমাতে মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে বিশেষ নির্দেশনা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) । গত বুধবার বিকেলে গ্রাহক পর্যায়ে ৫ শতাংশ ভ্যাট আদায়ের নির্দেশনা জারি করা হয়। অনতিবিলম্বে এ নির্দেশ কার্যকর করার বিষয়েও জোর দেয়া হয়। আর এর ফলে খরচ কমবে মোবাইল ইন্টারনেটের।
মোবাইল অপারেটর সংস্থাগুলো গ্রাহকদের কাছ থেকে ইন্টারনেটের ভ্যাট ১৫ শতাংশ হারে কাটছিল। অবশ্য গত ১ জুলাই থেকে ইন্টারনেটের ভ্যাট ৫ শতাংশ করে দিয়েছিল সরকার। তবে মোবাইল অপারেটর প্রতিষ্ঠানগুলোর সে সময় দাবি করে, মোবাইল অপারেটর ইন্টারনেট সংস্থা নয়। সে কারণে, তাঁরা সে সময় এ নির্দেশনা অনুসরণ করেনি।
এর আগেও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন দুই দফায় ভ্যাটের হার কমানোর নির্দেশনা দিলেও মোবাইল কোম্পানিগুলোকে কোন পদক্ষেপ নিতে দেখা যায় নি। তবে ইন্টারনেট সার্ভিস প্রতিষ্ঠানগুলো সরকারি এ নির্দেশনা মেনেই গ্রাহকদের কাছ থেকে ভ্যাট কমানোর সিদ্ধান্ত নিয়েছে।
এনবিআরের এ নতুন নির্দেশনা দেওয়ার পর এখন আর নতুন কোন দাবি টিকবে না মোবাইল ফোন অপারেটরদের। যদিও গতকাল শুক্রবার পর্যন্ত এ সংক্রান্ত কোনো পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায় নি মোবাইল অপারেটর সংস্থাগুলোর।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Helpful Ismail বলেছেন

    বারানো উচিৎ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।