করোনার গ্রীন জোনে রাঙামা‌টি !

দেশে করোনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তার ঠেকাতে এলাকাভিত্তিক লকডাউনের উদ্যোগ নিয়েছে সরকার। আক্রান্তের বিষয়‌টি মাথায় রেখে পুরো দেশকে রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোনে চিহ্নিত করেছে। পাহাড়ের অন্যতম জেলা রাঙামা‌টি পড়েছে গ্রীন জোনে। য‌দিওবা, আংশিক লক ডাউনে থাকবে বাঘাইছ‌ড়ি উপজেলা। বৃহস্প‌তিবার থেকে কার্যকর হওয়ার কথা রয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে শনিবার (৬ জুন) সর্বশেষ আপডেট করা তালিকায় পার্বত্য তিন জেলার ম‌ধ্যে খাগড়াছ‌ড়ির ৮ উপজেলাকে নিয়ে পুরো জেলাকে পুরোপুরি লকডাউন ও বান্দরবানকে আংশিক লকডাউন করা হ‌চ্ছে । তবে, গ্রীন জোনেই রয়েছে রাঙামা‌টি।

রাঙামা‌টি জেলার বাঘাইছ‌ড়ি উপজেলা ইয়েলো জোনে থাকায় থাকবে আংশিক লক ডাউনে। বাকী সব উপ‌জেলা গ্রীন জোনের আওতায়।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সুত্র থেকে জানা যায়, আজ রোববার (৭ জুন) থেকেই কিছু জায়গায় জোনিং ব্যবস্থার মাধ্যমে লকডাউন শুরু হচ্ছে। বেশি আক্রান্ত এলাকাকে রেড, অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়োলো ও একেবারে কম আক্রান্ত বা সংক্রমণমুক্ত এলাকাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করে স্বাস্থ্যবিধি বাস্তবায়ন করা হবে। গ্রিন জোনে সতর্কতা এবং ইয়েলো জোনে সংক্রমণ যেন আর না বাড়ে সেজন্য পদক্ষেপ থাকলেও রেড জোনে করোনার বিশেষ গাইডলাইন অনুযায়ী কঠোর হবে পুলিশ।

‌জেলা সি‌ভিল সার্জন অফিসের তথ্য মতে, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭০। সুস্থ হয়েছে ৪২ জন। তবে, কোন মৃত্যু নেই।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।