করোনার প্রচারণা অব্যাহত রেখেছে তথ্য অফিস

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে করণীয় বিষয়ে বান্দরবানের লামা তথ্য অফিস সচেতনতামূলক প্রচার প্রচারণা অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিতকায় গত ২৫ মার্চ থেকে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি তিন উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামগঞ্জে ও হাট-বাজারে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় করণীয় বিষয়ে প্রতিদিন মাইকিংয়ের মাধ্যমে এ প্রচার প্রচারণা চালানো হচ্ছে।

নিয়মিতভাবে মানুষের মাঝে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা; সেক্ষেত্রে সাবান দিয়ে হাত ধৌয়া, হাত দিয়ে চোখ, মুখ ও নাক সস্পর্শ না করা, হাঁসি, কাঁশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখা, মুখে ও নাকে মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, বাড়িতে অবস্থান করা, গণজমায়েত না হওয়া, আক্রান্ত ব্যক্তি হোম কোয়ারান্টাইন মেনে চলা এবং জেলা প্রশাসন কর্তৃক জারীকৃত গণবিজ্ঞাপ্তিসমূহ মাইকিংয়ের মাধ্যমে প্রচার করে চলেছে তথ্য অফিস।

এ বিষযে লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন,তথ্য অফিসের প্রচার প্রচারণায় পৌরসভাসহ উপজেলাগুলোর মানুষের মাঝে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে করণীয় বিষয়ে জনসচেতনতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

লামা তথ্য অফিসার মো. রুহুল আমির চৌধুরী বলেন, বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) প্রতিরোধ কল্পে আমরা শুরু থেকে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রত্যন্ত গ্রামেগঞ্জে ও হাট-বাজারে নিয়মিতভাবে সচেতনতামূলক বার্তা প্রচার করা হচ্ছে। ভবিষ্যতেও এ প্রচার প্রচারণা অব্যাহত থাকবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।