করোনা’র বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানো নেতাকর্মীদের ধর্মীয় ও নৈতিক দায়িত্ব

খাগড়াছড়িতে ইফতার সামগ্রী প্রদানকালে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

করোনা’র বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানো নেতাকর্মীদের ধর্মীয় ও নৈতিক দায়িত্ব। পবিত্র মাহে রমজানের মাসে এমনিতে সমাজের বিত্তবানরা সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসেন। কিন্তু অন্যান্য বছরের চেয়ে এবার করোনা’র বৈশ্বিক সংকটে বাংলাদেশের সাধারণ খেটে খাওয়া মানুষরা জীবনের কঠিন বাস্তবতার মোকাবিলা করছেন। তাই জাতি-ধর্ম-দল-মত-নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে সামনের দিকে এগোতে হবে। আজ বুধবার দিনব্যাপি খাগড়াছড়ি জেলার মাটিরাঙা-গুইমারা-মানিকছড়ি এবং লক্ষ্মীছড়ি উপজেলায় ৩ হাজার ২’শ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত বরাদ্দ দিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ গৃহীত ‘প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী প্রদান কর্মসূচি’র আওতায় এসব ত্রাণ প্রদান করা হচ্ছে। চারটি উপজেলা সদরের ইফতার সামগ্রী বিতরণ কর্মসূচিতে সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তা এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা’র দিনভর এই কর্মসূচিতে তাঁর সাথে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম এ জব্বার, জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর মেয়র মংক্যচিং চৌধুরী, লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি রে¤্রাচাই চৌধুরী, মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য যথাক্রমে শুভমঙ্গল চাকমা সুদর্শী, অধ্যাপক নীলোৎপল খীসা ও মো. মাঈন উদ্দীন, মাটিরাঙা পৌর মেয়র মো: শামসুল হক, মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খান, গুইমারা উপজেলা আওয়ামী লীগ সা: সম্পাদক মেমং মারমা, জেলা আওয়ামী লীগ নেতা জুয়েল চাকমা, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য শাহিনা আক্তার, মাটিরাঙা উপজেলা চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, জেলা আওয়ামীলীগ নেতা নুরুল আজম, জেলা পরিষদ সদস্য হিরনজয় ত্রিপুরা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরী, সংসদ সদস্যের একান্ত সহকারি খগেন ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি টেকো চাকমা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,কর্মহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী হিসেবে আলু, পেঁয়াজ, ডাল, ছোলা, তেল, চিনি, লবণ ও খেজুরসহ একটি প্যাকেট তুলে দেয়া হচ্ছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।