করোনার ভ্যারিয়েন্ট রোধে প্রত্যেককে মাস্ক পড়তে হবে : মন্ত্রী বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, ওমিক্রন ঠেকাতে প্রত্যেককে মাস্ক পড়তে হবে। নিজেকে সুস্থ থাকতে হবে অন্যকেও সুস্থ রাখতে হবে। প্রধানমন্ত্রী প্রতিটিমুহূর্তে করোনার বিভিন্ন ভ্যারিয়েন্ট থেকে দেশের মানুষকে রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

রবিবার (৬ ফেব্রুয়ারি) সকালে পৌর আওয়ামী লীগের ব্যবস্থাপনায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে করোনা ভাইরাসের সংক্রমণরোধে ও মাস্ক পরিধানে উদ্বুদ্ধকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বান্দরবান পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশের সভাপতিত্বে মাস্ক বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আবদুর রহিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর। বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর অজিত কান্তি দাশ।

এ সময় পার্বত্য মন্ত্রী বলেন, ওমিক্রনে দেশে প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। এরপরও অধিকাংশ মানুষ এখনও মাস্ক ব্যবহার করেন না। আমরা আপনজনকে হারাতে চাই না। সকলকে মাস্ক পড়তে হবে।

মাস্ক ব্যবহারে উৎসাহ করুন। আর বার বার যদি কেউ আইন ভঙ্গ করে তাকে আইনের আওতায় নিয়ে আসুন। একজনের জন্য দশ জনের ক্ষতি হতে পারেন না।

পরে মন্ত্রী ট্রাফিকমোড়, বান্দরবান বাজারের যাত্রী, চালক, শ্রমিক, ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। এছাড়াও মাস্ক বিতরণ কার্যক্রমে পৌর আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা অংশ নেন।
এছাড়াও জেলা- উপজেলা পর্যায়ে পর্যায়ক্রমে মাস্ক বিতরণে উদ্বুদ্ধকরণ কর্মসূচী অব্যহত রাখা হবে বলে জানান পার্বত্য মন্ত্রী ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।