করোনায় আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফনে বান্দরবান গাউছিয়া কমিটি

বান্দরবানে কোভিড ১৯ করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির গোসল, দাফন-কাফন ও সৎকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ মে) সকালে বান্দরবান গাউছিয়া কমিটি লাশ দাফন টিমের আয়োজনে খান্কায়ে সৈয়্যদিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদ্রাসার তৈয়্যবিয়া অডিটরিয়াম হলে এই প্রশিক্ষণ কর্মশালা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় গাউছিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ টিমের টিম প্রধান মাওলানা সোলায়মান ফারুকী ও প্রধান সমন্বয়ক মোহাম্মদ শাহনেওয়াজ চৌধুরী শুভ বান্দরবানে গাউছিয়া কমিটির লাশ দাফন টিমকে প্রশিক্ষণ প্রদান করেন।

প্রশিক্ষণ ও সংবাদ সম্মেলন অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, গাউছিয়া কমিটি বান্দরবান জেলা শাখার উপদেষ্টা মুহাম্মদ আব্দুল করিম, সহ-সভাপতি আসহাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা আবু তালেব মঈনী, গাউছিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ টিমের সদস্য মোহাম্মদ হাসান মুরাদ পারভেজ, সদস্য মোহাম্মদ আরাফাত, গাউছিয়া কমিটি বান্দরবান পৌর শাখার সভাপতি তমিজ উদ্দিন চৌধুরী, সদস্য মুহাম্মদ হাসান, মোহাম্মদ সামী, মোহাম্মদ হাশেম, হাফেজ আব্দুল গফুর, সম্বনয়ক মোহাম্মদ সায়েম উদ্দিন সহ প্রশিক্ষণাথীরা।

এসময় প্রশিক্ষকেরা প্রশিক্ষণার্থীদের কোভিড ১৯ আক্রান্ত মৃত ব্যক্তিদের গোসল, দাফন এবং সৎকার কিভাবে করতে হবে এবং ওই সময়ে নিজেকে কীভাবে সুরক্ষায় রাখতে হবে সে বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা মূলক প্রশিক্ষণ প্রদান করা হয়। এই উদ্যোগে অংশ নিবেন গাউছিয়া কমিটির ২২ সদস্য ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।