করোনায় মৃতদের সৎকার করার জন্য বান্দরবানে দেয়া হবে প্রশিক্ষন !

করোনা ভাইরাস আক্রান্ত বা মৃত মানুষের সমাধি/কবর/সৎকার করার জন্য সকল ধর্মের অনুসারি কিছু মানুষকে প্রশিক্ষন প্রদান করা হবে। এরপর করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে প্রশিক্ষিতদের মাধ্যমে সৎকার বা দাফন করা হবে বলে সিন্ধান্ত গৃহীত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই বিষয়ে প্রশিক্ষনের জন্য পূর্ব প্রস্তুতির অংশ হিসাবে আজ সোমবার বা মঙ্গলবারের মধ্যে সকল ধর্মের ও সম্প্রদায়ের সমন্বয়ে থানচি উপজেলা প্রশাসনে নিয়োগপ্রাপ্তদের বান্দরবান জেলা স্বাস্থ্য বিভাগে প্রশিক্ষনের জন্য পাঠানো হবে, এমন সিন্ধান্ত গ্রহন করেছে থানচি উপজেলা প্রশাসন।

বান্দরবানে থানচিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ সোমবার (৬ এপ্রিল) বিকালে উপজেলা প্রশাসনের হল রুমে এক জরুরী সভা এ সিন্ধান্ত গৃহীত হয়েছে বলে সাংবাদিকদের জানানো হয়েছে।

জরুরী আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল । সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা। আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান নুমে প্রু মারমা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত)ডাঃ মোহাম্মদ ওয়াহিদুল জামান মুরাদ, অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আসলাম সিকদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন ।

প্রসঙ্গত, উক্ত সভায় থানচি উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ধর্মীয় গুরুরা অংশগ্রহন করেন। থানচির পাশাপাশি জেলার অন্য উপজেলায়ও এই প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে বলে জানা যায়।

আরও পড়ুন
Loading...