করোনায় হার্ডলাইনে রাঙামাটির প্রশাসন

গত কয়েকদিন ধরে হঠাৎ করে রাস্তায় জনসমাগম, ঘোরাফেরা ও আড্ডাবা‌জি বেড়ে যাওয়া এবং পাশ্বব‌র্তী দুই জেলা করেনা সংক্রমন হওয়ায় আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) থেকে থে‌কে হার্ডলাইনে যাচ্ছে রাঙামা‌টির প্রশাসন। এমনটাই জানিয়েছে রাঙামা‌টি জেলা প্রশাসন।

গত কয়েকদিনে রাঙামা‌টি শহরে হঠাৎ করে জনসমাগম বেড়ে যায়। স্থানীয় প্রশাসনের নম‌নীয়ভা‌ব ও রমজানের সুযোগ নিয়ে মানুষ আর ঘরে থাকছে না। কারণে-অকারণে নানা অযুহাতে রাস্তায় বে‌ড়িয়ে পড়েছে, অযথা ঘোরাঘু‌রি ও আড্ডায় ব্যস্ত থাকছে। একদিকে যেমন মানছে না সরকা‌রি আইন, অন্য‌দিকে কোথাও মানা হচ্ছে না সামা‌জিক দুর‌ত্বও। এছাড়া রাস্তায় মোটরবাইকের সংখ্যাও বেড়েছে গত কয়েকদিনে। জনগনের এমন খামখেয়ালীপনায় আবারো কঠোর হতে বাধ্য হ‌চ্ছে স্থানীয় প্রশাসন।

শুরু থেকে রাঙামা‌টির জনগনের সহ‌যো‌গিতা ও সচেতনতার কথা উ‌ল্লেখ করে জেলা প্রশাসক এ কে এম মাম‌নুর র‌শিদ বলেন, রাঙামা‌টি এখনও পর্যন্ত করোনামুক্ত থাকায় স্থানীয়দের মাঝে আত্মতু‌ষ্টির ভাব চলে এসেছে, ঘরে থাকতে চাইছে না।

এদিকে পাশের দুই জেলা বান্দরবান ও খাগড়াছড়িতে করোনা পজেটিভ ধরা পড়ায় চিন্তা বেড়েছে। সব মিলিয়ে প্রশাসনকে পুনরায় হার্ডলাইনে যেতে হচ্ছে। মানুষকে ঘরে রাখতে ও করোনা বিস্তার রোধে বৃহস্প‌তিবার থেকেই আইনশৃঙ্খলাবা‌হিনী আরো কঠোর অবস্থানে থাকবে। এসময়ে কেউ আইন অমান্য করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ব‌হিরাগতদের প্রবেশে কঠোর নি‌ষেধাজ্ঞা জা‌রি করা আছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।