করোনা পরীক্ষায় বান্দরবান হাসপাতালে জিন এক্সপার্ট মেশিন

NewsDetails_01

করোনা ভাইরাস পরীক্ষায় আরও একধাপ এগিয়ে গেল বান্দরবান সদর হাসপাতাল। এখন থেকে সদর হাসপাতালে খুব সহজেই করোনা পরীক্ষা করা যাবে। এ কাজে সদর হাসপাতালে বসানো হয়েছে জিন এক্সপার্ট মেশিন। প্রতিদিন ৮ জন করে করোনা পরীক্ষা করানো যাবে এই মেশিন দিয়ে।

আজ ২৯ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই জিন এক্সপার্ট মেশিনটির উদ্বোধন করেন।

NewsDetails_03

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ বিশেষজ্ঞ চিকিৎসক ও সরকারি বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা জানান, এতদিন রোগীদের নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম ও কক্সবাজার ল্যাব থেকে পরীক্ষা করে ৩-৪দিন পর বান্দরবানের রোগীদের রিপোর্ট দেয়া হতো আর এখন এই জিন এক্সপার্ট মেশিন স্থাপনের মাধ্যমে এখন থেকে সদর হাসপাতালে করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে রিপোর্ট দেয়া যাবে।

সিভিল সার্জন আরো জানান, বান্দরবান সদর হাসপাতাল ছাড়াও লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগী শনাক্তে একটি জিন এক্সপার্ট মেশিন বসানো হয়েছে, এছাড়া এন্টিজেন পরীক্ষার মাধ্যমেও করোনা রোগী শনাক্তে কাজ চলছে। শীঘ্রই সদর হাসপাতালে একটি পিসিআর ল্যাব বসানো হবে বলেও জানান সিভিল সার্জন।

আরও পড়ুন