করোনা প্রতিরোধ ও ত্রাণ সমন্বয়ে পার্বত্য জেলার দায়িত্বে ৩ সচিব

করোনা প্রতিরোধ ও ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম সমন্বয়ের জন্য সচিবদের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রতি জেলায় একজন করে ৬৪ জেলায় ৬৪ জন সচিবকে এ দায়িত্ব দেওয়া হয়েছে।

আজ সোমবার (২০ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে। তিন পার্বত্য জেলার দায়িত্বপ্রাপ্তরা হলেন বান্দরবানে মোহম্মদ বেলায়েত হোসেন,রাঙামাটিতে পবন চৌধুরী ও খাগড়াছড়িতে আব্দুল্লাহ আল মহসীন চৌধুরী।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, নিয়োগকৃত কর্মকর্তারা (সচিব) জেলার সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় সমন্বয় করে কোভিড-১৯ সংক্রান্ত ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান করবেন।

নিয়োগকৃত কর্মকর্তারা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রয়োজনীয় সমন্বয় সাধন করবেন এবং সমন্বয়ের মাধ্যমে পাওয়া সমস্যা সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগ বা সংস্থাকে লিখিত আকারে জানাবেন। একই সঙ্গে বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও অফিস আদেশে বলা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।