করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বান্দরবানে মসজিদে ঈদ জামাত

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবছর বান্দরবানে স্ব স্ব মসজিদে কোরবানীর ঈদ জামাত অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয়ভাবে বান্দরবানে কোন ঈদ জামাত আয়োজন করা হবে না।

বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে কোরবানীর ঈদ উপলক্ষে আয়োজিত এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর জানান, এ বছর বান্দরবান জেলায় কেন্দ্রীয় ঈদগা মাঠে কোরবানির ঈদ উপলক্ষে কোন জামাত আয়োজন হচ্ছে না। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এবছর বান্দরবানে এলাকা ভিত্তিক স্ব স্ব মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তিনি আরো জানান, প্রয়োজন অনুযায়ী এক মসজিদে একাধিক ঈদ জামাত আয়োজন করতে পারবে, সব ক্ষেত্রে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মীর মোহাম্মদ নেয়ামত উল্লাহ জানান,বান্দরবানে কোরবানীর ঈদ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছে ,সভায় সিদ্ধান্ত হয়েছে এবছর বান্দরবানে স্বাস্থ্য বিধি মেনে প্রত্যেকটি মসজিদে ঈদ জামাত হবে,কেন্দ্রীয়ভাবে কোন ঈদ জামাত হবে না।

বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার রোধের জন্য পবিত্র (ঈদ -উল-আযহার ) এবারের ঈদের জামাত স্ব স্ব মসজিদে অনুষ্ঠিত হবে। নিকটস্থ মসজিদে নামাজ আদায় ও মসজিদের প্রবেশের সময় সাবান দিয়ে হাত পরিস্কার করা,মাক্স ব্যবহার ও ৩ফুট দুরত্বে অবস্থান এবং জায়নামাজ ব্যবহার করার জন্য সকলকে অনুরোধ জানান মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।

তিনি আরো জানান,এবারে বান্দরবান পৌরসভার ৯টি ওয়ার্ডের ৬১টি মসজিদে স্ব স্ব উদ্যোগে ঈদের জামাত আয়োজন করার জন্য আমরা পৌরসভার কাউন্সিলরদের নির্দেশনা প্রদান করেছি এবং এই ব্যাপারে মাইকিং ও করা হবে। মেয়র জানান,এবারে বান্দরবানে ঈদের প্রথম ঈদ জামাত ১লা আগস্ট (শনিবার) সকাল সাড়ে ৭টায় ও ২য় জামাত সকাল সাড়ে ৮টায় বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।