কর্মহীন‌দের মা‌ঝে রাঙামাটির মুছা মাতব্ব‌রের সব‌জি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাঙামা‌টি‌তে অ‌ঘো‌ষিত লকডাউনের কারণে ঘরবন্দী কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের মাঝে সবজি বিতরণ করছেন জেলা আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক ও জেলা প‌রিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর।

হাজী আব্দুল বারী মাতব্বর ফাউ‌ন্ডেশ‌নের আয়োজ‌নে শ‌নিবার থে‌কে পৌরসভার বি‌ভিন্ন এলাকায় নানা জাতের সবজি বিতরণ করা হচ্ছে তার পক্ষ থেকে। ‌বিতরন কা‌জে সহায়তা কর‌ছে স্বেচ্চা‌সেবকলীগ, যুবলীগ ও ছাত্রলী‌গের নেতা কর্মীরা। ১ম‌দিন প্রায় ৬ শত প‌রিবা‌রের মা‌ঝে এসব সব‌জি বিতরণ করা হয়। বিতরণকৃত শাক- সবজির মধ্যে রয়েছে- বরব‌টি, আলু, শাক, মি‌ষ্টি কুমড়া, চি‌চিংগা।

এর আগে ক‌রোনার শুরু থে‌কে মুছা মাতব্ব‌রের পক্ষ থে‌কে পৌরসভায় প্রায় ২ হাজার প‌রিবা‌রের মা‌ঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ভুক্ত‌ভোগীরা জানান, ঘ‌রে যৎসামান্য চাল ডাল ও তেল থাক‌লেও সহায়ক হি‌সে‌বে ত‌রি-তরকা‌রি দরকার হয়। মুছা মাতব্ব‌রের এই সহায়তায় প‌রিবার প‌রিজন নি‌য়ে দু‌টো ডাল ভাত‌তো খে‌তে পার‌বো। তারা মুছা মাতব্ব‌রের মত সমা‌জের বিত্তবান‌দেরও এ‌গি‌য়ে আসার আহ্বান জানান।

হাজী মোঃ মুছা মাতব্বর বলেন, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের ঘরে এখন অ‌র্থের অভাব। ত্রাণ হি‌সে‌বে পাওয়া চাল, ডাল ও তেল থাক‌লেও শাক-সব‌জির অভাব র‌য়ে‌ছে। তাই চাল, ডাল ও তেলের সাথে খাদ্য সহায়তা হিসেবে সবজি বিতরণ করা হ‌য়ে‌ছে। যা‌তে ‌কেউ অনাহা‌রে থাক‌তে না পা‌রে। এ‌টি অব্যাহত থাক‌বে ব‌লেও জানান তি‌নি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।