কলেজ জাতীয়করণ পূর্ন বহালের দাবীতে বান্দরবান-রাঙ্গামাটি সড়ক অবরোধ

কলেজ জাতীয়করণ পূর্ন বহালের দাবীতে বান্দরবান-রাঙ্গামাটি সড়কে মানববন্ধন। ছবি-বাটিং মার্মা।
কলেজ জাতীয়করণ পূর্ন বহালের দাবীতে বান্দরবান-রাঙ্গামাটি সড়কে মানববন্ধন। ছবি-বাটিং মার্মা।
বাঙ্গালহালিয়া কলেজ জাতীয় করণের তালিকা থেকে বাদ দেওয়ায়, ফের পূর্ণবহালের দাবীতে বান্দরবান-রাঙ্গামাটি সড়কে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচী পালন করছে কলেজটির ছাত্র-ছাত্রী ও স্থানীয়রা। শনিবার সকাল থেকে বান্দরবান-রাঙামাটি সড়কে অনির্দিষ্টকালের অবরোধ শরু হলে আজ ২য়দিন অবরোধ কমসূচী পালন করা হচ্ছে।
পরে মানববন্ধনে অংশগ্রহন করেন কলেজটির ছাত্র-ছাত্রী ও স্থানীয়রা। এসময় বক্তব্য রাখেন, অবরোধ আন্দোলন কমিটির আহবায়ক বাঙ্গালহালিয়া সদর ইউপি চেয়ারম্যান ঞো মং মারমা, সদস্য সচিব বিশ্ব নাথ চৌধুরী, যুগ্ন আহবায়ক পুলক চৌধুরী প্রমুখ।
চলতি বছরের ২৮ জুন প্রধানমন্ত্রী কার্যালয়ের পত্রের সূত্র মতে, কলেজটিসহ সারাদেশে ১৯৯টি বেসরকারী কলেজ জাতীয় করণ করা হয়। ২০ আগষ্ট মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক ৩ সদস্য বিশিষ্ট একটি টিম কলেজের কার্যক্রম পরিদর্শন করেন। কলেজটি জাতীয় করণের আওতায় ৪/৫ মাস চলেও। গত ৮ নভেম্বর জাতীয় করণের তালিকা থেকে বাঙ্গালহালিয়া কলেজটি বাদ দেওয়া হয়।
খবরটি ছড়িয়ে পড়লে ছাত্রছাত্রী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ দেখা দেয়। এরপর থেকে ছাত্রছাত্রী ও স্থানীয়রা কলেজ জাতীয় করণের তালিকা থেকে বাদ দেওয়ার প্রতিবাদে ও পূর্ণবহালের দাবীতে মানববন্ধনসহ নানা কর্মসুচী পালন করে আসলেও শনিবার থেকে বান্দরবান-রাঙ্গামাটি সড়কে অবরোধ কর্মসূচী পালন করছে।
প্রসঙ্গত, ১৯৯৪ সালের কলেজটির কার্যক্রম শুরু হয়, বর্তমানে কলেজে ৬শ জনের অধিক ছাত্রছাত্রী ও ১৭জন শিক্ষক রয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।