কাউখালিতে ইউপিডিএফ সদস্যকে গ্রেফতারে নিন্দা

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা আজ মঙ্গলবার ১৯ নভেম্বর এক বিবৃতিতে জেলার কাউখালি উপজেলার উল্য গ্রাম থেকে জ্ঞান রঞ্জন চাকমা (৪০) পিতা শশী রঞ্জন চাকমা নামে ইউপিডিএফের এক সদস্যকে রাত পৌনে একটার দিকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

ইউপিডিএফ এর প্রচার ও প্রকাশনা বিভাগ এর দায়িত্বরত নিরন চাকমা প্রেরিত এক বার্তায় জানান,তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ও পরোয়ানা ছাড়া তাকে গ্রেফতারকে মানবাধিকারের লঙ্ঘন বলে তিনি মন্তব্য করেন এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

ইউপিডিএফ নেতা অভিযোগ করে বলেন, একদিকে বিগত চারটি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া গণতান্ত্রিক দল ইউপিডিএফের উপর ফ্যাসিস্ট কায়দায় বর্বর দমনপীড়ন চালানো হচ্ছে।

অন্যদিকে দাগি সন্ত্রাসী, চিহ্নিত খুনী ও বহুল আলোচিত সাত-খুনের আসামীসহ অপরাধীদের পৃষ্ঠপোষকতা ও প্রকাশ্যে কর্মকান্ড চালানোর সুযোগ দেয়া হচ্ছে, যার কারণে পার্বত্য চট্টগ্রামে অশান্তি ও সংঘাত বেড়ে যাচ্ছে।

সচল চাকমা অবিলম্বে ইউপিডিএফের উপর রাজনৈতিক দমনপীড়ন বন্ধ,খুনী-সন্ত্রাসীদের গ্রেফতার ও পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেয়ার দাবি জানান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।