কাউখালীতে জাতীয় সংগীত পরিবেশনের সময় দুই শিক্ষার্থীর স্ট্রোক

স্ট্রোক আক্রান্ত দুই শিক্ষার্থী
রাঙামাটি জেলার কাউখালি ডাবুয়া বৃক্ষভানুপুর উচ্চ বিদ্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের সময় দুই শিক্ষার্থী স্ট্রোক করেছে। স্ট্রোক আক্রান্তরা হলেন, ডাবুয়া হেডম্যান পাড়ার বাসিন্দা আরেশি মারমার মেয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ক্রইবাইচিং মারমা(১১) এবং একই এলাকার বাসিন্দা চাজাইমং মারমার ছেলে ৭ম শ্রেণির ছাত্র চাইশিমং মারমা(১২)।
আজ বুধবার প্রতিদিনের মত সমাবেশে জাতীয় সংগীতের চিরদিন তোমার আকাশ তোমার বাতাস লাইনে গাওয়ার সময় হঠাৎ ঢলে পরে ক্রইবাই চিং মারমা। তাকে শিক্ষিকারা উদ্ধারের পর অপর প্রান্তে চাইশিমং মারমা ঢলে পরে। এতে শিক্ষার্থীরা ভীত হয়ে এদিক সেদিক দৌড়তে থাকে। ভূক্তভোগীদের তাৎক্ষণিক কমন রুমে নিয়ে হাত পা টিপে দিলে এবং মাথায় পানি দিলে তাদের একজন ক্রইবাইচিং মারমা সুস্থ হয়ে ক্লাসে ফিরে আসে। অন্যদিকে চাইশিমং মারমা এই প্রতিবেদন লেখা পর্যন্ত সুস্থ হয়নি।
এই ব্যাপারে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রেখা রানী বড়ুয়া বলেন, পুরো ফটিকছড়ি ইউনিয়নে একটি মাত্র উচ্চ বিদ্যালয়। অনেক দূর থেকে শিক্ষার্থীরা খেয়ে, না খেয়ে বিদ্যালয়ে আসে ফলে এমন অবস্থা হয়। গত বছরও অংথুইশি মারমা (১২) একই ভাবে ঢলে পরে। এই ব্যাপারে ডাক্তারা ঠিকমত খাওয়া দাওয়া করার পরামর্শ দেন। তিনি বিদ্যালয়ে একটি উন্নত ক্যান্টিনসহ ছাত্রাবাস নির্মানের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।