কাপ্তাইকে করোনা মুক্ত রাখতে পুলিশের কড়া নজরদারি

বাংলাদেশের মধ্যে রাঙামাটি জেলা এখনোও করোনা মুক্ত। তৎমধ্যে কাপ্তাই উপজেলায় এখনোও কোন করোনা রোগী সনাক্ত হয় নাই। কাপ্তাইকে করোনা মুক্ত রাখতে প্রশাসন এবং সেনাবাহিনীর সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন কাপ্তাই পুলিশ।

কাপ্তাই উপজেলা প্রবেশমুখ রেশমবাগানে পুলিশ চেকপোস্টে ট্রাফিক বিভাগকে সাথে রাতদিন পাহাড়া দিয়ে আসছেন কাপ্তাই পুলিশ সদস্যরা। চেকপোস্ট এ দায়িত্বরত পুলিশ পরিদর্শক ( নিরস্ত্র) মো: আলমগীর জানান, রাঙামাটি জেলা পুলিশ সুপার এর নির্দেশে কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছার এবং কাপ্তাই থানার অফিসার্স ইনচার্জ নাসির উদ্দীন এর প্রত্যক্ষ তদারকিতে চেকপোস্ট এবং ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যদেরকে সাথে নিয়ে উপজেলার প্রবেশমুখে জনসাধারণ এর অবাধ চলাচল নিয়ন্ত্রণ করছে।

বিশেষ করে জেলার বাহিরের লোকজনকে কাপ্তাইয়ে প্রবেশে কঠোর নিয়ন্ত্রন এবং জরুরী সেবার লোকজনকে রেজিস্ট্রারে এন্ট্রি করে যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করে নির্দিষ্ট সময়ে কাজ শেষ করে ফেরত যাবার বিষয়টি আমরা কঠোরভাবে মনিটরিং করছি।

কাপ্তাই ট্রাফিক বিভাগের রেশমবাগানে কর্মরত টিএসআই মো: জয়নাল আবেদীন জানান, ট্রাফিক বিভাগের টিআই জয়দেব গোপাল নাথ এবং বিপুল পাল এর তত্ত্বাবধানে ট্রাফিক বিভাগের সদস্যরা গণপরিবহন অবাধ চলাচল কঠোর নিয়ন্ত্রন এবং বাহিরের জেলার লোকজনকে বিনা প্রয়োজনে কাপ্তাইয়ে প্রবেশে কড়াকড়ি আরোপ করে আসছে।

রেশম বাগান চেকপোস্ট ফাঁড়ির আইসি হেলাল উদ্দিন জানান, কাপ্তাইয়ের প্রবেশমুখ রেশমবাগানে আমরা সার্বক্ষণিক অতন্দ্র প্রহরীর মতো কাজ করে যাচ্ছি। কাপ্তাইকে করোনামুক্ত রাখতে পুলিশ সদস্যরা প্রশাসনকে সহায়তা করছে সবসময়।

কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন জানান, রেশম বাগান চেকপোস্ট টা কাপ্তাই উপজেলায় প্রবেশ মুখ। ওখানে কর্তব্যরত পুলিশ সদস্যদের আমরা সার্বিকভাবে দিক নির্দেশনা দিয়ে থাকি।

কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েত কাউছার জানান, কর্তব্যরত পুলিশ ফোর্সের ডিউটি অধিকতর ফলপ্রসু করার জন্য আমার অফিসে কর্মরত পুলিশ পরিদর্শক মোহাম্মদ আলমগীর এবং কাপ্তাই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতিকুল ইসলাম কে চেক পোষ্ট এ অবস্থান করে ডিউটি মনিটরিং করার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছি। বাইরের জেলার লোকজনের গতিবিধি যথাযথ ভাবে নিয়ন্ত্রিত হচ্ছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।