কাপ্তাইকে ভিক্ষুকমুক্ত উপজেলা ঘোষনা করলেন চট্রগ্রামের বিভাগীয় কমিশনার

রাঙামাটির কাপ্তাই উপজেলায় চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নানসহ অন্যরা
রাঙামাটির কাপ্তাই উপজেলাকে ভিক্ষুক মুক্ত উপজেলা ঘোষনা করেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান। আজ বৃহস্পতিবার সকালে কাপ্তাই উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানগনের সাথে উপজেলা পরিষদ মিলনায়তনে মত বিনিময়কালে তিনি এই ঘোষনা দেন।
মত বিনিময় শেষে কাপ্তাই উপজেলার ৫ ইউনিয়নের ৩৪ জন ভিক্ষুকদের সচ্ছলতা ফিরিয়ে আনতে কাপ্তাই উপজেলার সকল চাকুরীজীবিদের ১দিনের বেতন কেটে ২২টি ভ্যান গাড়ি, ৪টি সেলাই মেশিন,৫বান্ডিল শাড়ি-লুঙ্গি ও ৩জন ভিক্ষুককে ৩টি পান-সিগারেট এর দোকান অনুদান দেওয়া হয়। রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান ৩৪জন ভিক্ষুকের উক্ত সামগ্রী সহ নগদ অর্থ প্রদান করেন।
কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহম্মদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত সচিব ও চট্টগ্রাম বিভাগের স্থানীয় সরকার মন্ত্রনালয়ের পরিচালক দিপক চক্রবর্ত্তী। উপস্থিত ছিলেন,রাংগামাটি জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মার্মা, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. দিলদার হোসেন, কাপ্তাই উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, কর্ণফুলী ডিগ্রী কলেজ অধ্যক্ষ এ.এইচ.এম বেলাল চৌধুরী প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে আমরা অনেকটা পথ অতিক্রম করেছি। তথ্য সেবা কেন্দ্রের মাধ্যমে মানুষের বেকারত্ব চাহিদার দূরীকরণ হচ্ছে। প্রতিটি মানুষ স্বাবলম্বী হয়ে উঠছে। ২০২০সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উপনিত হবে। ভিক্ষুক নামটি আর দেশে থাকতে পারবেনা। কাপ্তাই উপজেলার যে সকল ভিক্ষুককে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়েছে তাদের নিজস্ব কাজে তাদের প্রত্যেককে সাহায্যের হাত বাড়িয়ে দিতে অনুরোধ জানান তিনি।

আরও পড়ুন
3 মন্তব্য
  1. Woahed Khan Sikder বলেছেন

    আমরা ও ভিক্ষুক মুক্ত বান্দরবান চাই।

  2. Paiching Marma বলেছেন

    #AJ MUKTA #KAL UNMUKTA HOBE!

  3. Pacific Prince Palash বলেছেন

    Sonjay Das Sanju

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।