কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থেকে ১০ ফুট আয়তনের অজগর সাপ উদ্ধার

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থেকে ১০ ফুট আয়তনের অজগর সাপ উদ্ধার করছে স্থানীয়রা
রাঙামাটির কাপ্তাই এর চন্দ্রঘোনা মিশন এলাকায় জনতার হাতে ধরা পরেছে ১০ ফুট আয়তনের বিশাল অজগর সাপ। আজ বুধবার বিকালে চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা বিজয় মার্মার বাসভবনের সামনে এই সাপটি দেখা যায়। প্রথমে তাঁর বাসভবনের পাশে বাঁশ ঝাড়ে তার ছেলে যোহান মার্মা সাপটিকে দেখতে পাই,পরে তার চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসে। সাপটিকে দেখার জন্য উৎসুক জনতার ভিড় লেগে যায়। পরে মিশন এলাকার বিজয় মার্মা,অপু বিশ্বাসসহ কয়েকজন মিলে বিশেষ কৌশলে সাপটিকে বাঁশ দিয়ে ধরে বস্তাবন্দী করেন এবং কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমকে অবহিত করেন। নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আজ সন্ধ্যায় উপজেলা রেস্ট হাউজ চত্বরে ধৃত অজগর সাপটিকে কাপ্তাই বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।
প্রত্যক্ষদর্শী চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণি বিদ্যা বিভাগের ৩য় বর্ষের ছাত্র দীপ্ত দে জানান, অজগর সাপটি ঢ়ুঃযড়হ সড়ষঁৎঁং যাকে সাধারন নামে ইবহমধষর ঢ়ুঃযড়হ নামে ডাকা হয়। সাধারনত এই ধরনের সাপগুলো বিষাক্ত না হলেও মাংশাসী হয়। আকারে অনেক বড় আর লম্বা হয়। যা আকারে ৩ থেকে ৪ মিটার লম্বা(৯.৮-১০.৮ ফুট)।
বিজয় মার্মা এই প্রতিবেদকে জানান, কখনোও এই এলাকায় অজগর সাপ চোখে পড়ে নাই, প্রথমবারের মতো মিশন এলাকায় জনাকীর্ণ এলাকায় এই ধরনের অজগর সাপ দেখা গেছে।

আরও পড়ুন
2 মন্তব্য
  1. Mong Pulu Marma বলেছেন

    Amor Sharma

  2. Kazal Das বলেছেন

    আয়তন কি বুঝলাম না।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।