কাপ্তাইয়ের প্রকৌশলী সুভাষ : ফোন করলেই ঘরে পৌঁছে দিচ্ছেন ত্রাণ

NewsDetails_01

রাঙামাটি জেলার কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ বিভাগের আবাসিক প্রকৌশলী সুভাষ চৌধুরী। গত সোমবার (৬ এপ্রিল) তার ফেইসবুক আইডিতে দেওয়া একটি পোস্ট ভাইরাল হয়। পোস্টে তিনি লিখেন: লক ডাউনে মধ্যবিত্ত যারা মান সম্মানের ভয়ে সাহায্যের জন্য হাত বাড়াতে পারছেন না, তারা আমার নিয়ন্ত্রিত এলাকায় বসবাস করেন, তারা ০১৫১৭২৬৭৩৯৭ নাম্বারে কল দিলে, ঘরে গিয়ে সহায়তা পৌঁছে দেওয়া হবে।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে তাঁর দপ্তরে পাহাড়বার্তার প্রতিবেদকের কথা হয়। তিনি জানান, সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে মানবিক দিক বিবেচনা করে তিনি তাঁর সাধ্যমত চাল, ডাল, তেল, আলু, ময়দাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য তাদের ঘরে পৌঁছে দিচ্ছেন।

NewsDetails_03

তিনি আরো জানান, তাঁর পোস্ট পেয়ে গতকাল তার দপ্তরের আওতাধীন কাপ্তাই, রাজস্থলী এবং বিলাইছড়ি উপজেলার ১২ জন উক্ত নাম্বারে কল করেছিলেন। তৎমধ্যে যারা কাপ্তাই বসবাস করেন তাদের ঘরে গিয়ে ত্রান সহায়তা এবং বাকী উপজেলার গুলো তিনি বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়েছেন। সকলকে গোপনীয়তা রক্ষা করে ছবি না তুলে তিনি এই সহায়তা দিচ্ছেন।

তাঁর সহায়তা পেয়েছেন এই রকম নাম প্রকাশে অনিচ্ছুক দুই পরিবারের সাথে এই প্রতিবেদক এর মুঠোফোনে কথা হয়। তারা জানান, ঐ নাম্বারে ফোন করার সাথে সাথে তিনি মোটরবাইক করে তাদের ঘরে ত্রান সামগ্রী পৌঁছে দিয়েছেন। আবাসিক প্রকৌশলী সুভাষ চৌধুরী আরো জানান, তিনি সাধ্যমতো অসহায় মানুষদের মাঝে ত্রান সহায়তা দিবেন।

মানবতার ফেরিওয়ালা প্রকৌশলী সুভাষ চৌধুরীর এই কার্যক্রমের প্রশংসা করে কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন জানান, তাঁর মতো সকলে যার যার অবস্থান হতে এগিয়ে আসলে এই সংকটকালীন মূহুর্তে কেউ না খেয়ে মরবে না।

আরও পড়ুন