কাপ্তাইয়ের মিতিঙ্গাছড়িতে ৪হাজার তম পাড়া কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান সহ পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা কাপ্তাই এই পাড়া কেন্দ্র পরিদর্শন করেন
পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড এবং ইউনিসেফে এর যৌথ উদ্যোগে নির্মিত রাঙামাটির কাপ্তাই উপজেলার ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নের মিতিঙ্গাছড়িতে উদ্বোধন হতে যাচ্ছে ৪ হাজার তম পাড়া কেন্দ্র।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১ জানুয়ারী রবিবার সকাল ১০ টায় ঢাকাস্থ প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্রান্ড বলরুম হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই পাড়া কেন্দ্রের উদ্বোধন করবেন। এসময় ঢাকা সোনারগাঁও হোটেলে ইউনিসেফের কান্ট্রি ডিরেক্টর mr.Edouart Beigbeder, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড: গওহর রিজভী, পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরাসহ মন্ত্রী পরিষদ এবং পদস্ত সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
এদিকে একই সময়ে কাপ্তাই মিতিঙ্গাছড়ি পাড়া কেন্দ্রে রাঙামাটি জেলার সংসদ সদস্য উষাতন তালুকদার,সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি,সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, চট্রগ্রামের বিভাগীয় কমিশনারর আব্দুল মান্নান, রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান সহ প্রশাসনের বিভাগীয়, জেলা এবং উপজেলা পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম জানান,সাড়ে ৩ লাখ টাকা ব্যয়ে এই পাড়া কেন্দ্র নির্মান করা হয়েছে। তিনি জানান,উপজেলা প্রশাসন এবং পাড়া কেন্দ্র একসাথে মাঠ পর্যায়ে মিলে সরকারের বিভিন্ন কর্মসুচী বাস্তবায়ন করে থাকে। তিনি কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা জানান ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই পাড়া কেন্দ্র উদ্বোধনের সদয় সম্মতি গ্রহন করেছেন।
কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন জানান,কাপ্তাইবাসীর জন্য এটা একটা গৌরবের বিষয়ক, প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই পাড়া কেন্দ্র উদ্বোধন করবেন, সেটা আমাদের সকলকের জন্য উৎসবের দিন।
এদিকে মিতিঙ্গাছড়িতে বসবাস করেন কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহাবুব হাসান বাবু, ইউপি সদস্য আবুল হাশেম জানান, আমরা মিতিঙ্গাছড়ি অধিবাসীরা ভাগ্যবান, যেখানে মাননীয় প্রধানমন্ত্রী সরাসরি ভিডিও কনফারেন্সে যোগ দিবেন মিতিঙ্গাছড়ি জনগনের সাথে। এটা একটা উৎসবের আমেজে পরিনত হবে।
এদিকে গত ১৭ জানুয়ারী রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান সহ পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা কাপ্তাই এই পাড়া কেন্দ্র পরিদর্শন করেন এবং সার্বিক প্রস্ততি পর্যবেক্ষণ করেন। এসময় কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম সহ উপজেলা পর্যায়ের সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।