কাপ্তাইয়ের রাইখালীতে করোনা উপসর্গ নিয়ে এক নার্সের মৃত্যু

NewsDetails_01

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় করোনা উপসর্গ নিয়ে আজ রবিবার (৩১মে) বিকালে এক ব্রাদার (নার্স) এর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন থুইঅং প্রু মারমা (২৬)। সে উপজেলার ২ নং রাইখালী ইউনিয়নের পূর্ব কোদালা গ্রামের উথোয়াই প্রু মারমা প্রকাশ সেদা মারমার ছেলে। সে চট্রগ্রামের রয়েল হাসপাতাল এর সিনিয়র নার্স হিসাবে কর্মরত ছিল।

রয়েল হাসপাতালের নার্সদের ইনচার্জ আশীষ দাশ জানান, সে ১০-১২ দিন আগে থেকে জ্বর নিয়ে কস্ট পাচ্ছে কিন্তু সেটাকে সে গুরুত্ব না দিলে গত সাত দিন আগে হাসপাতাল থেকে ছুটি নেয়। পরে সে অতিরিক্ত অসুস্থ হয়ে গেলে তাকে শহরে থেকে সেবা নিতে বললেও সে অসুস্থ হয়ে ঘরে চলে যায় গত দুই দিন আগে। যার পরিপ্রেক্ষিতে তার মৃত্যু হয়।

চন্দ্রঘোনা থানার ওসি আশরাফ উদ্দিন জানান ঐ যুবক গত ২ পূর্বে চট্টগ্রাম থেকে নিজ বাড়িতে আসে, তার জ্বর ছিলো বলে তিনি জানান।

NewsDetails_03

এদিকে ২ নং রাইখালী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক জানান, উক্ত যুবক ২ দিন আগে শহর হতে তাঁর গ্রামের বাড়ীতে আসে। তাঁর প্রতিবেশীরা জানান, তাঁর থেকে জ্বর ছিলো। আজ (রবিবার) বিকেল ৫ টায় সে মারা যান।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মাসুদ আহমেদ চৌধুরী জানান,উপজেলা হাসপাতাল হতে ডাক্তার এবং ল্যাব টেকনিশিয়ানরা ঘটনাস্থলে গিয়ে মৃত যুবকের নমুনা নিয়ে পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তার করোনা রিপোর্ট পজেটিভ কিনা।

তারা আরো জানান, উপজেলা সদর হাসপাতাল হতে পিপিই নিয়ে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে ঐ যুবকের লাশ সৎকার করা হবে এবং তাঁর পরিবারের সদস্যদেরকে হোম কোয়ারেন্টাইন রাখা হবে।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত (সন্ধ্যা ৭.৩০ মিনিটে) চন্দ্রঘোনা থানা পুলিশের উপ পরিদর্শক মিশন বিশ্বাস এবং রাইখালী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হকসহ কাপ্তাই উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের লোকজন ঘটনাস্থলে রওনা হয়েছে।

আরও পড়ুন