কাপ্তাইয়ের সেই আকাশের জন্য হুইল চেয়ার দিলেন এপিএস জহির

রাঙামাটি পার্বত্য জেলার কাপ্তাইয়ের ১৪ বছর বয়সী শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী সেই আকাশের ( ছদ্মনাম) পাশে দাঁড়ালেন নওগাঁ ৫ আসনের মাননীয় সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এর এপিএস ও পার্লামেন্ট পিএ এসোসিয়েশন এর সভাপতি কাপ্তাইয়ের চন্দ্রঘোনার সন্তান এম আর হোসাইন জহির।

গত বৃহস্পতিবার(১৩ মে) কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার এর দপ্তরে বিকেল ৩.৩০ মিনিটে দুইজন মহিলা সহ আসেন শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধী আকাশ ( ছদ্মনাম)। তখন তাঁরা আকাশের জন্য একটি হুইল চেয়ার চাইলেন, আকাশও টাইম দেখার জন্য একটা ঘড়ি চাইলেন।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এর ব্যক্তিগত এবং উপজেলা প্রশাসনের ফেইসবুক পেইজ হতে সামাজিক যোগাযোগে মাধ্যমে ভাইরাল হলে অনেকে সেই আকাশকে সহায়তা করার জন্য আগ্রহ প্রকাশ করেন। অবশেষে শনিবার (১৫ মে) সকাল ১১ টায় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এর উপস্থিতিতে তাঁর দপ্তরের সামনে সেই আকাশের হাতে জহিরের দেওয়া হুইল চেয়ার তুলে দেওয়া হয়। এইসময় এম আর হোসাইন জহির এবং তাঁর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুনতাসির জাহান জানান, আজ খুব খুশি…
সে মন ভরে আজ থেকে আকাশের বিশালতা দেখতে পাবে।আকাশের সাথে আমিও ভীষণ খুশি।তার পরিবারের স্বপ্ন পূরণ হয়েছে।দিনমজুর বাবার ছেলে আকাশকে কথা দিয়েছিলাম ঈদের পরপরই একটা হুইলচেয়ারের ব্যবস্থা করে দিবো।ফেসবুকে পোস্ট করার সাথে সাথেই আমার মেসেঞ্জার, হোয়াটস এপে প্রচুর রেস্পন্স পেয়েছি।তাদের মধ্যে যার কথা না বললেই নয়,কাপ্তাইয়ের সন্তান জহির আমার ফেসবুকে পোস্টের কিছুক্ষনের মধ্যেই আমাকে ফোনে অনুরোধ করেন তাকে যেন এই দানের সুযোগটি দেই।এবং ঐদিনই হুইল চেয়ারটি কাপ্তাইয়ে নিয়ে আসানোর ব্যবস্থা করেন।আল্লাহতায়ালা নিশ্চয়ই আপনাকে এই ভালো কাজের উত্তম প্রতিদান দিবেন।আকাশের জন্য ঈদের উপহার এর চেয়ে বড় আর কি হতে পারে!!।আমাদের আশেপাশে এরকম অসংখ্য আকাশরা রয়েছে।কেউ তাদের চাওয়া প্রকাশ করতে পারে,কেউ পারেনা।আমাদের সকলের উচিৎ সমাজের এমন অবহেলিত মানুষের কল্যাণে এগিয়ে আসা।এখানেই জীবনের সার্থকতা ।

তিনি আরোও জানান, আকাশের নামে করা একাউন্টে প্রতিমাসেই অনলাইনে দেশের জনবান্ধব সরকার তার জন্য প্রতিবন্ধী ভাতা পাঠিয়ে দিচ্ছে

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।