কাপ্তাইয়ে আশ্রয়ন প্রকল্পের ঘর পাচ্ছে আরো ২৬ পরিবার

রাঙামাটির কাপ্তাই উপজেলায় আশ্রয়ন প্রকল্পের ৩য় পর্যায়ের ২য় ধাপে নতুন ঘর উপহার পাচ্ছে আরো ২৬ পরিবার। তৎমধ্যে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে ২০টি এবং চন্দ্রঘোনা ইউনিয়নে ৬টি পরিবার পাচ্ছে এই ঘর।

বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন জানান, কাপ্তাইয়ে আশ্রয়ন প্রকল্পের এই ২৬ টি ঘরের মধ্যে প্রত্যেকটি ঘর প্রতি খরচ হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার ৫ শত টাকা। এছাড়া, গত ১ মাস পূর্বে কাজ শুরু হলেও বর্তমানে ঘরগুলোর নির্মাণ কাজ শেষ পর্যায়ে। এদিকে আগামী মাসে ঘরগুলো উপকারভোগীদের বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে বলে তিনি জানান।

এদিকে আজ বুধবার (২৯ জুন) আশ্রয়ন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনে যান কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান। এসময় তিনি ঘর গুলোর নির্মান কাজের অগ্রগতি পরিদর্শন করেন এবং সাংবাদিকদের বলেন, রাইখালীতে নির্মাণাধীন ঘরগুলো অসহায়দের মাঝে উপহার দেওয়া হবে এবং খুব ভালো মানের নির্মাণসামগ্রী দিয়ে ঘরগুলো তৈরি করা হয়েছে বলে তিনি জানান।

এবিষয়ে রাইখালী ইউনিয়ন এর ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য শৈবাল সরকার জানান, রাইখালীতে নব নির্মিত ঘরগুলো অত্যান্ত মনোরম সুন্দর পরিবেশে এবং একদম সড়কের পাশে নির্মিত হওয়ার ফলে ইট, বালু, সিমেন্ট সহ ঘর তৈরির সরঞ্জাম গুলো অনেক ভালো মানের হয়েছে, এতে উপকারভোগীরা ঘরগুলো পেয়ে অনেক আনন্দিত হবে।

রাইখালী মহিলা ইউপি সদস্য মাক্রাচিং মারমা পুতুল বলেন, রাইখালীতে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো পেয়ে আমরা এবং উপকারভোগীরা খুবই আনন্দিত।

রাইখালীতে ঘর উপহার পাওয়া শিব চরন তনচংগ্যা, বান চন্দ্র তনচংগ্যা, পাখি তনচংগ্যা সকলেই জানান, প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানাই আমাদের মতো গৃহহীনদের ঘর উপহার দেওয়ার জন্য।

এদিকে রাইখালী ইউনিয়নে গৃহনির্মাণ কাজ পরিদর্শনে অনান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, রাইখালী প্যানেল চেয়ারম্যান মোঃ সেলিম, কাপ্তাই প্রেস ক্লাব সাধারন সম্পাদক ঝুলন দত্ত সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।