কাপ্তাইয়ে করোনা সংক্রমন উর্দ্ধমুখী : এক সপ্তাহে আক্রান্ত ১৩৬ জন

করোনা সংক্রমনের উর্দ্ধমুখী এর আগে রাঙামাটির কাপ্তাইবাসী কখনোও দেখে নাই। গত এক বছরে কাপ্তাই উপজেলায় করোনা সংক্রমন রাঙামাটি সদর উপজেলা হতে কম হলেও চলতি বছরের জুলাই এর শেষের দিকে এবং আগস্টের প্রথম দুই দিনে কাপ্তাই উপজেলায় রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ডাঃ ওমর ফারুক রনি।

তিনি জানান, রাঙামাটি পিসিআর ল্যাব এবং কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের এন্টিজেন টেস্টে গত এক সপ্তাহে (সোমবার ২ আগস্ট পর্যন্ত) কাপ্তাই উপজেলায় সর্বমোট ১শত ৩৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যা রাঙামাটি জেলার মধ্যে সর্বোচ্চ।

স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, গত ১ আগস্ট কাপ্তাই উপজেলায় রেকর্ড সর্বোচ্চ ৪৬ জনের করোনা পজেটিভ আসে। এইছাড়া সর্বশেষ গত ২ আগস্ট দ্বিতীয় সর্বোচ্চ ৪১ জনের করোনা শনাক্ত হয়।

করোনার ফোকাল পারসন ডাঃ ওমর ফারুক রনি জানান, চলতি সপ্তাহে আক্রান্তদের মধ্যে কাপ্তাই সেনাবাহিনীর সদস্য রয়েছে বেশী। এইছাড়া কাপ্তাই ইউনিয়ন এবং চন্দ্রঘোনা ইউনিয়ন এখন করোনার হট স্পট বলে তিনি জানান।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, সপ্তাহের ব্যবধানে কাপ্তাইয়ে করোনা রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই অবস্থায় সকলকে অহেতুক বাহিরে না আসা, মুখে মাস্ক পড়া সহ স্বাস্থ্যবিধী মেনে চলতে অনুরোধ জানান তিনি।

এদিকে গত সোমবার পর্যন্ত কাপ্তাইয়ে মোট করোনা শনাক্ত ৫ শত ১৮ জন, সুস্থ ৩২৫ মৃত্যু হয়েছে ৩ জনের।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।