কাপ্তাইয়ে করোনা সংক্রমন রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান

করোনার রেড জোন তালিকায় স্বাস্থ্য মন্ত্রনালয় রাঙামাটি জেলাকে চিহ্নিত করায় এবং রাঙামাটি শহর সহ জেলার বিভিন্ন উপজেলায় ফের করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় কাপ্তাইয়ে করোনা সংক্রমন রোধে প্রচার প্রচারনা, মাস্ক বিতরণ এবং ভ্রাম্যমান আদালতের অভিযান আরোও জোরদার করা হয়েছে।

আজ বুধবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা হতে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত কাপ্তাই উপজেলা সদর ও উপজেলা সদর সংলগ্ন বড়ইছড়ি সাপ্তাহিক বাজারে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। পাশাপাশি তিনি করোনা সংক্রমনরোধে জনগণকে সচেতনতার লক্ষ্যে প্রচার প্রচারনা এবং বাজারে আগত ক্রেতা বিক্রেতার মাঝে মাস্ক বিতরণ করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালীন সময়ে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় লাইসেন্স বিহীন, মেয়াদোত্তীর্ন পণ্য বিক্রির অভিযোগে ১ জন ভ্রাম্যমান দোকানদারকে ১টি মামলায় ১ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং জনসম্মুখে জব্দকৃত পণ্য ধ্বংস করা হয়।

এইছাড়া উন্মুক্ত স্থানে ধুমপান করার অপরাধে ধুমপান আইনের ৪ ধারায় ১জন পথচারিকে ১টি মামলায় ৫০ টাকা জরিমানা এবং বাংলাদেশ দন্ডবিধি আইনের ২৬৯ ধারায় ২টি মামলায় ২শ টাকা জরিমানা সহ মোট ৪ টি মামলায় সর্বমোট ১২শত ৫০ টাকা জরিমানা আদায় করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের অফিস সুপার মোঃ সিরাজুল ইসলাম ও কাপ্তাই থানার পুলিশ ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।