কাপ্তাইয়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ স্থানে আসতে ইউএনও এর প্রচারনা

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর মুরালি পাড়ায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী জনসাধারণকে নিরাপদ স্থানে আসার জন্য প্রচার প্রচারনা চালিয়েছেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান। আজ সোমবার( ৭ জুন) বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত তিনি এই প্রচারনা চালান।

এইসময় উপজেলা নির্বাহী অফিসার জানান, বর্ষা মৌসুমে প্রচুর বৃষ্টিপাত হয়, এইসময় অতি বৃষ্টির ফলে পাহাড় ধ্বসের সম্ভাবনা থাকে, তাই পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিকটবর্তী আশ্রয় কেন্দ্র মুরালি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলে আসার অনুরোধ জানাই। তিনি জানান, আশ্রয় কেন্দ্রে আসলে প্রশাসনের পক্ষ হতে খাবারও দেওয়া হবে।

প্রচারকালে এইসময় কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরন্জিত তনচংগ্যা, ইউপি সদস্য অংচাপ্রু মারমা উপস্থিত ছিলেন।

উল্ল্যেখ যে, ২০১৭ সালে অতিবৃষ্টির কারনে পাহাড় ধ্বসে মুরালি পাড়ায় স্বামী স্ত্রীসহ ৬ জন প্রাণ হারান। এইছাড়া কাপ্তাইয়ে রাইখালী, চন্দ্রঘোনা এবং চিৎমরম ইউনিয়নে আরোও ১২ জন সহ মোট ১৮ জনের প্রানহানি ঘটে।

এদিকে কাপ্তাই তথ্য অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে আসার জন্য মাইকিং করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।