কাপ্তাইয়ে টিকা নিলেন তিন হাজার জন

সারাদেশের ন্যায় রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়নের ৫ টি কেন্দ্রে গণটিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে । কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ডাঃ ওমর ফারুক রনি বিষয়টি নিশ্চিত করেন।

শনিবার(৭ আগস্ট) সকাল ৯ টা হতে কাপ্তাইয়ের ৫ ইউনিয়নের ৫ টি কেন্দ্রে প্রতিটি কেন্দ্রে ৬শ জন করে সর্বমোট ৩ হাজার জনকে এই টিকা প্রদান করা হয়েছে । প্রতিটি কেন্দ্রে ১৫ জন স্বাস্থ্য কর্মী কাজ করছেন।

এদিকে শনিবার সকালে ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নের কেআরসি উচ্চ বিদ্যালয়ে গণটিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক ও কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মুুনতাসির জাহান ।

এইসময় স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ডাঃ ওমর ফারুক রনি, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী উপস্থিত ছিলেন। এইসময় স্বাস্থ্য বিধী মেনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে জনগণকে টিকা নিতে দেখা যায়। পরে উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান কাপ্তাই ইউনিয়ন পরিষদে টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন।

এদিকে ২ নং রাইখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হক, ৩ নং চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইসাঅং মারমা, ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ এবং ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা এর তত্ত্বাবধানে স্ব- স্ব ইউনিয়ন পরিষদের টিকা দান কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মীরা শনিবার সকাল হতে গণটিকা কার্যক্রম শুরু করেন। প্রতিটি কেন্দ্রে সামাজিক দুরত্ব নিশ্চিত করে এইসময় টিকাপ্রার্থীদের সিনোফার্মার টিকা গ্রহন করতে দেখা যায়।

এইছাড়া কাপ্তাই উপজেলার ৫ টি কেন্দ্রে উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গণটিকা প্রদান কার্যক্রমে স্বাস্থ্য বিভাগকে সহায়তা করেন।

প্রসঙ্গত কাপ্তাই উপজেলার ৫ টি কেন্দ্রে গণটিকা প্রদান করা হচ্ছে। কেন্দ্র গুলো হলো ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নের কেআরসি স্কুল , ২ নং রাইখালী ইউনিয়নের রাইখালী ইউনিয়ন পরিষদ, ৩ নং চিৎমরম ইউনিয়নের চিৎমরম ইউনিয়ন পরিষদ, ৪ নং কাপ্তাই ইউনিয়নের কাপ্তাই ইউনিয়ন পরিষদ এবং ৫ নং ওয়াগ্গা ইউনিয়নের ওয়াগ্গা উচ্চ বিদ্যালয় ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।