কাপ্তাইয়ে দরিদ্র ৬২৫ জন জেলে পরিবারের জন্য সাড়ে বারহাজার মেট্রিকটন খাদ্যশস্য বরাদ্ধ

রাঙামাটির কাপ্তাই হ্রদ
দক্ষিণপূর্ব এশিয়ার বৃহত্তম কৃত্রিম কাপ্তাই হ্রদে মৎস্য আহরণের সাথে জড়িত রাঙামাটির কাপ্তাই উপজেলার অতি দরিদ্র ৬২৫ জন জেলে পরিবারের মাঝে বিতরণের লক্ষ্যে ১২.৫০০ মেট্রিকটন খাদ্যশস্য বরাদ্ধ দিয়েছে ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় কর্তৃপক্ষ। মা মাছের প্রাকৃতিক প্রজনন সুষ্ঠভাবে সম্পন্নসহ অবমুক্ত করা পোনা মাছের উৎপাদন প্রক্রিয়া নিশ্চিত করতে সরকারিভাবে জারিকৃত তিনমাসের নিষেধাজ্ঞাকালীন সময়ে বেকার থাকা এই সকল জেলে পরিবারকে ইতিমধ্যেই বিশেষ ভিজিএফ কার্ড প্রদানের মাধ্যমে চিহ্নিত করা হয়েছে।
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, চলতি মে ও জুন মাসের মাথাপিছু ২০ কেজি করে চাউল জেলেদের মাঝে বিতরণের লক্ষ্যে ১২.৫০০ মেট্রিক টন চাউল বরাদ্ধ প্রদান করা হয়েছে।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ে হতে বরাদ্দকৃত ১২.৫০০ মেট্টিকটন খাদ্য শস্য রাঙামাটি জেলা ত্রাণ কার্যালয়ের অনুকুলে বরাদ্দ ছাড়ের পত্র পাওয়া গেছে। এখন উপজেলার নিবন্ধিত দরিদ্র জেলেদের মাঝে মে ও জুন মাসের জন্য পরিবার প্রতি ২০ কেজি করে বিতরণ করা হবে। চাল বিতরণ এর সময় বিশেষ মনিটিরিং নিশ্চিত করা হবে। চলতি বছরের ১ মে থেকে কাপ্তাই হ্রদে মাছ আহরনের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। পরবর্তী ৩ মাস এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।