কাপ্তাইয়ে দেশের বিভিন্ন জেলার ১৮ শিবির কর্মী আটক : ১৫ আগষ্টকে ঘিরে নাশকতার ছক !

কাপ্তাইয়ে বিভিন্ন জিহাদী বইসহ আটক ছাত্র শিবিরের ১৮ কর্মী
রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় ইসলামী ছাত্র শিবির পরিচালিত প্রিজম কোচিং সেন্টার থেকে বিভিন্ন জিহাদী বইসহ সুইডেন পলিটেকনিক ইনিস্টিটিউটের ছাত্রসহ ১৮জন শিবির কর্মীকে আটক করা হয়েছে। ১৫ আগষ্টকে ঘিরে তারা নাশকতার প্রস্তুতি নিচ্ছে বলে ধারণা করছে কাপ্তাই পুলিশ।
স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার বিকাল সাড়ে পাঁচটায় কাপ্তাই উপজেলা ছাত্রলীগের নেতারা কাপ্তাইয়ের জাকির হোসেন স’মিল এলাকায় অবস্থিত প্রিজম কোচিং সেন্টারের ম্যাচে শিবিরের কর্মীরা অবস্থান করছেন এমন খবর পেয়ে তাদের ঘেরাও করলে পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যান। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান জামায়াত ইসলামি ও ইসলামি ছাত্র শিবিরের বই, লিফলেট, ক্যাসেট ও বাইতুল মাল সংগ্রহের রশিদ বই উদ্ধার করা হয়।
আটকর্কৃতরা হলেন, নোয়াখালির মো: ইমাম উদ্দিন (১৮),চট্টগ্রামের সিতাকুন্ডু এলাকার নুরুল আমিন জিহাদ (১৮), চট্টগ্রামের বোয়ালখালীর এস এম আশরাফ (২০),গাজীপুরের আজিমুজ্জামান ওরফে নইম খান (২৩),চট্টগ্রামের মিরেসরাই কাউসার আলম (২১),বেলাল হোসেন(২০), খাগড়াছড়ির ফরিদ (২১),মাদারীপুরের কালকিনি এলাকার রফিকুল ইসলাম রাসেল (২০),নাটোর এর রড়াইগ্রামের আব্দুল আলিম (১৮), নোয়াখালির কোম্পানীগঞ্জের রেজোয়ান উদ্দিন রেজভি (১৮),গাজিপুরের রাব্বি হোসেন (১৮),কক্সবাজারের পেকুয়া উপজেলার আরমান বিন আবছার (২০),টাঙ্গাইলের সখিপুরের মাজেদুর রহমান (২০),খাগড়াছড়ি সদরের মো: হাসান (২০),চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার শরিফুল ইসলাম (১৭),চাঁদপুর জেলার ফরিদগঞ্জের জাহিদুল ইসলাম (১৮), রাঙামাটি সদরের মো: আল আমিন (১৮),খাগড়াছড়ি সদরের মনির হোসেন শুভ (১৮)।
কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক এ আর লিমন জানান, প্রিজম কোচিং সেন্টার নামের ইসলামী ছাত্র শিবিরের ম্যাচে শিবিরের কর্মীরা অবস্থান করছেন এমন খবর পেয়ে সোমবার বিকাল সাড়ে পাঁচটায় উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন সহকর্মীদের সাথে নিয়ে ঘেরাও করেন। পরে কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে প্রিজম কোচিং সেন্টার হতে বিপুল সংখ্যক জিহাদী বইসহ ১৮ জনকে আটক করে থানায় নিয়ে যান। আটককৃতরা সবাই ইসলামী ছাত্র শিবিরের কর্মী ও কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের নতুন ও পুরাতন বর্ষের ছাত্র।
কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সভাপতি নুর উদ্দিন সুমন বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে এদের ম্যাচে অভিযান চালায়। গতকাল এদের মিটিং করার কথা ছিল, তবে মিটিং করা অবস্থায় পায়নি।
রাঙামাটির কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ নুর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে। তিনি আরো বলেন, তাদের কাছ থেকে জামায়াত ইসলামি ও ইসলামি ছাত্র শিবিরের বই, লিপলেট, ক্যাসেট ও বাইতুল মাল সংগ্রহের রশিদসহ বিপুল পরিমাণ জিহাদী বই উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।