কাপ্তাইয়ে ধর্ষণচেষ্টা মামলায় এক আসামির ১০ বছর কারাদণ্ড

রাঙামাটির কাপ্তাই উপজেলায় স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টায় মামলায় এক আসামিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। একইসঙ্গে ৩ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক এ.ই.এম ইসমাইল হোসেন এ দণ্ড দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামি শরৎ তনচংগ্যা ওরফে সুরন তনচংগ্যা (৪৫) রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫ নম্বর ওয়াগ্গা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সাপছড়ি উপরপাড়ার নোয়াধন তনচংগ্যার ছেলে।

মামলার নথি পর্যালোচনা করে জানা গিয়েছে, রাঙামাটির কাপ্তাই উপজেলায় ২০২১ সালের ১২ এপ্রিল দশম শ্রেনীর এক স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা চালায় শরৎ তনচংগ্যা। এদিন সকাল ১১টার দিকে দেবাছড়া এলাকায় আসামি ওই স্কুলছাত্রীকে পিছন থেকে জাপটে ধরে গলায় ওড়না পেঁচিয়ে ও চুল ধরে দেবাছড়া ছড়ার দিকে নিয়ে যায়। এসময় ধর্ষণচেষ্টা চালালে ভিকটিম চিৎকার করলে কয়েকজন পথিক এগিয়ে আসলে আসামি পালিয়ে যায় এবং তারা ভিকটিমকে উদ্ধার করেন। এ ঘটনার পরদিন ১৩ এপ্রিল ভিকটিমের পিতা কাপ্তাই থানায় মামলা করেন। এ মামলায় আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা দণ্ড দিয়েছেন আদালত।

রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম বলেন, অভিযুক্ত আসামির বিরুদ্ধে আণিত অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।