কাপ্তাইয়ে প্রাক বড়দিন উৎসব শুরু : আনন্দে মাতোয়ারা খ্রীস্টান পল্লী

কীর্তন, উপহার বিনিময়, কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্টানের মধ্যে দিয়ে রাঙামাটির কাপ্তাই উপজেলা চন্দ্রঘোনা মিশন এলাকা এবং কুষ্ঠ পাহাড় এলাকার খ্রীষ্টান পল্লীতে শুরু হলো বড়দিন উৎসব। আগামী ২৫ ডিসেম্বর খ্রীস্টিয়ান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে ঘিরে এখন ঘরে ঘরে আনন্দ মাতোয়ারা হয়েছে খ্রীস্টান সম্প্রদায়ের লোকজন। নানা রকম পিঠা পায়েস, কেক, মিষ্টি’সহ নানা উপাদেয় খাবার তৈরীতে ব্যস্ত সময় পার করছেন এই সম্প্রদায়ের লোকজন। অতিথি আপ্যায়নের জন্য প্রতিটি ঘরকে নতুন রুপে সাজানো হচ্ছে।

চন্দ্রঘোনা ব্যাপ্টিস্ট চার্চের সাধারণ সম্পাদক বিজয় মারমা জানান, শুভ বড়দিন উপলক্ষে গত ২০ ডিসেম্বর চন্দ্রঘোনা মহিলা সংস্থার উদ্যোগে বাড়ীতে বাড়ীতে গিয়ে কীর্তন, উপহার এবং মিষ্টি বিতরণ করা হয়। এইছাড়া ২১ ডিসেম্বর চন্দ্রঘোনা সানডে স্কুলের ছেলে মেয়েরা নগর কীর্তন পরিবেশন করেন।

এদিকে গত বুধবার (২২ ডিসেম্বর) প্রাক বড়দিন উপলক্ষে খ্রীষ্টান মেডিকেল এসোসিয়েশন অব বাংলাদেশ এর চন্দ্রঘোনা শাখার আয়োজনে চন্দ্রঘোনা খ্রীষ্টান হাসপাতালের স্টাফ ক্লাবে কেক কাটা,উপহার বিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়। চন্দ্রঘোনা খ্রীষ্টান হাসপাতাল ও কুষ্ঠ হাসপাতাল এর পরিচালক ডাঃ প্রবীর খিয়াং এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত থেকে কেক কেটে প্রাক বড়দিন অনুষ্ঠানের শুভ সুচনা করেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী।

এইসময় খ্রীস্টিয়ান মেডিকেল এসোসিয়েশন চন্দ্রঘোনা শাখার সভাপতি জেমস সরকার, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পাস্টর স্টিফেন মিত্র, চন্দ্রঘোনা চার্চের সাধারণ সম্পাদক বিজয় মারমা সহ মন্ডলীর সদস্যরা উপস্হিত ছিলেন। এদিন সংগঠনের উদ্যোগে নগর কীর্তন অনুষ্ঠিত হয়।

এছাড়া একই দিন কুষ্ঠ পাহাড় সিএলসি’ র উদ্যোগে উপহার বিনিময় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুস এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এদিকে ২৩ ডিসেম্বর চন্দ্রঘোনা যুব সংস্থার উদ্যোগে নগর কীর্তন এবং হাসপাতালের স্টাফ ক্লাবে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আগামী ২৫ ডিসেম্বর চন্দ্রঘোনা চার্চের আয়োজনে বড় দিনের উৎসবে প্রধান অতিথি হিসাবে যোগদান করবেন খাদ্য মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।