কাপ্তাইয়ে বর্ণিল আয়োজনে বিষু উৎসব

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৫ নং ওয়াগ্গা ইউনিয়ন এর ছোট পাগলী পাড়ায় খেলার মাঠে বর্ণিল আয়োজনে স্থানীয় বিষু উৎসব উদযাপন কমিটির আয়োজনে আজ মঙ্গলবার (১২ এপ্রিল) বিষু উৎসব অনুষ্ঠিত হয়েছে। এতে তিন শতাধিক স্থানীয় তনচংগ্যা সম্প্রদায়ের লোকজন তাদের ঐতিহ্যবাহী পোশাকে সজ্জিত হয়ে উৎসবে যোগ দেন।

এই উপলক্ষে সারাদিন ব্যাপী তনচংগ্যা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী খেলাধুলা, বিষু র‍্যালী এবং বিকেলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিষু উৎসব উদযাপন কমিটির আহবায়ক চান কুমার তনচংগ্যা এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি পার্বত্য জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে র‍্যালীর উদ্বোধন ও আলোচনা সভায় বক্তব্য দেন এবং খেলাধুলায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন।

উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব জ্ঞানোদ্বয় তনচংগ্যা এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী ও দিপ্তীময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য সান্তনা চাকমা, কাপ্তাই থানার অফিসার ইনচার্জ (তদন্ত) পুলিশ পরিদর্শক আখতার হোসেন, ৫ নং ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা ও ১০০ নং ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুন তালুকদার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।