কাপ্তাইয়ে বিনোদন প্রেমীদের উপচে পড়া ভীড়

হাজারো পর্যটকের আগমন

NewsDetails_01

অপরুপ সৌন্দয্যের লীলাভুমি রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা। কাপ্তাইয়ের প্রতিটি স্থানেই রয়েছে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি। সবুজ পাহাড়, লেক, কর্ণফুলী নদী সহ আঁকা-বাকা পাহাড়ি পথ যে কোন মানুষের মনকে আকর্ষণ করে সহজেই। সেই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে এখন কাপ্তাইয়ে হাজারোও পর্যটকের আগমন ঘটেছে। বিজয় দিবস এর ছুটি এবং সাপ্তাহিক শুক্রবার ও শনিবার ৩ দিন মিলে এখন কাপ্তাইয়ের হাজারো পর্যটকের আনোগোনায় মুখরিত কাপ্তাইয়ের বিনোদন কেন্দ্র গুলো।

কাপ্তাইয়ের বালুরচর এলাকায় কাপ্তাই-চট্টগ্রাম সড়কের গাঁ ঘেষে অবস্থিত আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র ‘প্রশান্তি পার্ক’। আজ শুক্রবার বেলা ১২ টায় গিয়ে দেখা যায়, এই কেন্দ্রে প্রায় ৫ শতাধিক পর্যটকের আগমন ঘটেছে।

এই কেন্দ্রে ঘুরতে আসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান, শোভন প্রতিবেদককে জানান, তাঁরা একসাথে ১০ বন্ধু বেড়াতে এসেছেন। কাপ্তাইয়ের প্রাকৃতিক সৌন্দর্য দেখে তাঁরা মুগ্ধ।

এই কেন্দ্রের ব্যবস্থাপক মাসুদ হোসেন জানান, আমাদের এই বিনোদন কেন্দ্রে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত কোন কটেজ খালি নেই, এইখানে ছুটির দিনে গড়ে হাজারো পর্যটকের আগমন ঘটে।

NewsDetails_03

শুক্রবার বেলা ৩ টায় কাপ্তাই ওয়াগ্গা বিজিবি পরিচালিত প্যানোরোমা জুম রেস্তোরাঁয় গিয়ে দেখা যায়, এইখানেও শত শত পর্যটকের আনাগোনায় মুখরিত। অনেকে পরিবার পরিজন নিয়ে এসেছেন বেড়াতে। তাদের একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ রেজাউল করিম। তিনি জানান, পরিবার নিয়ে ১৬ ডিসেম্বর সন্ধ্যায় এসেছেন তাঁরা। কর্ণফুলি নদীর ধারে অবস্থিত এই বিনোদন কেন্দ্রটি খুবই সুন্দর।

এই বিনোদন পার্কে বেড়াতে আসা চট্রগ্রামের বহদ্দার হাট হতে শামীম দম্পতি এই প্রতিবেদককে জানান, প্রকৃতির অপরুপ সৌন্দর্য মন্ডিত কর্নফুলি নদীর পাশে অবস্থিত এই বিনোদন স্পটে সব ধরনের সুযোগ সুবিধা পাওয়া গেছে। যা তাদের ভ্রমনকে আনন্দদায়ক করেছে।

এদিকে কাপ্তাইয়ের অন্যতম বিনোদন কেন্দ্র কাপ্তাই নৌ বাহিনী ঘাঁটি শহীদ মোয়াজ্জেম কর্তৃপক্ষ পরিচালিত লেক প্যারাডাইসে গিয়ে দেখা যায় এইখানে শত শত পর্যটক। কোথাও তিল ধরনের ঠাঁই নেই। এইখানে ঘুরতে আসা কাউখালী উপজেলার মনুচিং মারমা, থোয়াই চিং মারমা জানান, লেক প্যারাডাইস যেন একটি স্বর্গ, এই কেন্দ্র হতে একসাথে কাপ্তাই লেক এবং পাহাড়ের অপরুপ সৌন্দর্য উপভোগ করা যায়।

কাপ্তাই উপজেলা বেসরকারি পর্যটন কেন্দ্র শিলছড়ি বনশ্রী পিকনিক কেন্দ্রের পরিচালক প্রকৌশলী রুবাইয়েত আক্তার চৌধুরী জানান, পর্যটন শহর কাপ্তাইয়ে প্রতিদিন ভ্রমন পিপাসুদের আগমন ঘটছে। বিশেষ করে সাপ্তাহিক ছুটির দিনে কোন রিসোর্ট খালি থাকে না। এই কেন্দ্র গুলো ছাড়াও সেনাবাহিনী পরিচালিত কাপ্তাইয়ের জীবতলী লেকশোর ও লেক প্যারাডাইসে প্রতিদিন ভীড় করছে পর্যটক।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) মোঃ নাসির উদ্দীন জানান, কাপ্তাইয়ের অনেকগুলো বিনোদন কেন্দ্র আছে। প্রতিটি কেন্দ্রে প্রচুর পর্যটক আসে। তাই থানা পুলিশ এর পক্ষ হতে সবসময় পর্যটকদর নিরাপত্তা বিধান রাখার জন্য আমাদের পুলিশ সদস্যরা টহল আরোও জোরদার করেছেন।

আরও পড়ুন