কাপ্তাইয়ে ভাসমান অবস্থায় মৃত বন্যহাতি উদ্ধার

রাঙামাটির কাপ্তাই উপজেলার শুকনাছড়ি বিট এলাকার বরঘোনা নামক এলাকায় ভাসমান অবস্থায় এক বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে কাপ্তাই বন বিভাগ। বুধবার বিকালে কাপ্তাইয়ের কর্ণফুলী নদী থেকে মৃত এ হাতিটি উদ্ধার করা হয়। এ ব্যাপারে কাপ্তাই থানার একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।
পার্বত্য চটগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাইয়ের রেঞ্জ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, বুধবার রাতে কর্ণফুলি নদীতে ভাসমান অবস্থায় মৃত হাতির খবর পাই। হাতিটি মহিলা। হাতিটির দৈর্ঘ্য প্রায় ৯ ফুট বয়স প্রায় ১৭ থেকে ১৮ বছর। লেজকাটা দলছুট নামে পরিচিত ছিল এ হাতিটি। হাতিটির শরীরে কোন ধরনের ক্ষতের চিহ্ন পাওয়া যায়নি।
তিনি আরও বলেন, কাপ্তাই উপজেলা প্রাণী সম্পদ বিভাগের ডাক্তার পরীক্ষা-নিরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে। পরীক্ষা-নিরীক্ষার পর হাতিটির মৃত্যুর কারণ জানা যাবে। পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত হাতিটিকে দাফন করা হবে। আর ঘটনায় আমি নিজে বাদী হয়ে কাপ্তাই থানায় একটি ডায়রি করেছি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কাপ্তাই থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) নুরুল আলম জানিয়েছেন, এ ব্যাপরে বন বিভাগের কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।