কাপ্তাইয়ে ভ্রমন পিয়াসুদের জন্য আই লাভ কাপ্তাই

চট্টগ্রাম-কাপ্তাই সড়কের কাপ্তাই উপজেলার শেষ প্রান্ত জিরো পয়েন্ট এর একটু আগে ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ কার্যালয়। ঠিক তার বিপরীতে কর্ণফুলী নদীর ধারে দৃষ্টি আকর্ষণ করছেন পথচারী এবং কাপ্তাইয়ে আগত পর্যটকদের একটি অনন্য সুন্দর স্থাপনা। যাকে কাপ্তাইয়ের ট্রেড মার্ক বলা হচ্ছে।

“আই লাভ কাপ্তাই” নামে এই জলারাণ্য ভিউ পয়েন্ট এর স্বপ্নদষ্টা কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান। একদিকে নদী, নদীর অপর প্রান্তে সবুজ বন সব মিলে একটি নান্দনিক স্থাপনা সকলকে মুগ্ধ করবে বলে আশা প্রকাশ করছেন এইখানে চলাচলকারী পথচারীরা।

উপজেলাটি আর প্রকল্প হতে গত বছরের ডিসেম্বর মাসে এই জলারণ্য ভিউ পয়েন্ট এর কাজ শুরু করা হয়। চলতি বছরের জানুয়ারির মাঝামাঝিতে এর নির্মাণ কাজ শেষ হয় বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান।

তিনি জানান, কাপ্তাই রিভার ভিউ পার্কের পাশে কাপ্তাইয়ের সৌন্দর্য বৃদ্ধির জন্য “আই লাভ কাপ্তাই” ভিউ পয়েন্ট নির্মাণ করা হয়েছে। এটি নির্মাণে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টি আর কর্মসূচীর অর্থে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়। এই প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনাকারী কাপ্তাইয়ের ইউএনও মুনতাসির জাহান।

এদিকে আজ শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় “আই লাভ কাপ্তাই” ট্রেড মার্কের শুভ উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মুনতাসির জাহান। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহাদাত হোসেন চৌধুরী, ৪ নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের সিনিয়র সহকারী পরিচালক (নিরাপত্তা) মোঃ জসিম উদ্দিন, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন সহ স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন জানান, প্রতিদিন সকালে প্রাত ভ্রমনে বের হলে এটি আমার চোখে পড়ে। এক কথায় কাপ্তাইকে সকলের সামনে তুলে ধরা জন্য ইউএনও এর এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান, আমাদের ইউনিয়ন পরিষদের বিপরীতে এই নয়নাভিরাম স্থাপনা নির্মাণ কাপ্তাইয়ের সৌন্দর্যকে আরোও বাড়িয়ে তুলেছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান জানান, যেহেতু কাপ্তাই একটি পর্যটন এলাকা, এইখানে দেশের বিভিন্ন প্রান্ত হতে পর্যটক আসে। এই জায়গায় একসাথে নদী, অরণ্য আর পাহাড়ের অপূর্ব সংমিশ্রণ থাকায় ” আই লাভ কাপ্তাই” নামে জলারণ্য ভিউ পয়েন্ট এইখানে নির্মাণ করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।