কাপ্তাইয়ে ভ্রাম্যমান আদালতে ২৮টি মোটরযান এর বিরুদ্ধে মামলা

কাপ্তাইয়ে ভ্রাম্যমান আদালত
বাংলাদেশ পুলিশের বিশেষ ট্রাফিক সপ্তাহ উপলক্ষে ৩য় দিন আজ মঙ্গলবার রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার রেশম বাগান এবং রাইখালী এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৮টি যানবাহন এর বিরুদ্ধে মামলা,২ হাজার ১শ টাকা জরিমানা আদায় এবং ২টি মোটরসাইকেল জব্দ করা হয়।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল এবং কাপ্তাই ট্রাফিক বিভাগ এর পুলিশ সদস্যরা ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনাকারি কাপ্তাই নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান,মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর বিভিন্ন ধারায় লাইসেন্স বিহীন গাড়ী চালানোর অপরাধে জরিমানা এবং মামলা করা হয়।
এদিকে কাপ্তাই সড়কে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি দেখে প্রথম ও দ্বিতীয় দিনের মতো মূহুর্তের মধ্যে সড়কে যানবাহন চলাচল কমে যায়। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন জানান, শতকরা ৯০% গাড়ীর ড্রাইভারের লাইসেন্স নাই, অধিকাংশ গাড়ীর ফিটনেস নাই। কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল জানান, বাংলাদেশ পুলিশের ট্রাফিক সপ্তাহের কার্যক্রমের অংশ হিসাবে ফিটনেস বিহীন গাড়ী এবং লাইসেন্সবিহীন গাড়ী চালানোর অপরাধে মোটরসাইকেল, সিএনজি চালিত অটোরিকশা এবং হালকা ও ভাড়ী যানবাহন এর বিরুদ্ধে মামলা এবং জরিমানা করা হয়। সপ্তাহ জুঁড়ে এই অভিযান চলবে।
এদিকে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সকল চালকদের ট্রাফিক আইন মেনে চলা, বৈধ কাগজপত্র সাথে রাখাসহ বিভিন্ন বিষয়ে সচেতন হবার জন্য পরামর্শ প্রদান করা হচ্ছে।।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।