কাপ্তাইয়ে মদের কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান

কাপ্তাইয়ে মদের কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযানে নষ্ট করা হচ্ছে মদের উপকরণ
রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার কাপ্তাই ইউনিয়নের ব্যাঙছড়ি এলাকার কাপ্তাই-চট্টগ্রাম সড়কের পাশে একটি পাড়ায় দীর্ঘদিন যাবত গড়ে উঠা মদের কারখানায় আজ মঙ্গলবার বিকেলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমানে মদ তৈরীর জব ও বিক্রয়ের জন্য প্রস্তুত রাখা দেশীয় ছোলাই মদ পাওয়া যায়। পরে উক্ত মদের কারখানার সকল সরঞ্জামাদি ধ্বংসসহ মদ স্থানীয়দের সামনে ফেলে দেওয়া হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম রুহুল আমিন। এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই থানা এ.এস.আই বিপলু আচার্য সহ আরও অনেকে।
স্থানীয় সুত্রে জানা যায়, কাপ্তাইয়ের ব্যাঙছড়ির এই উপজাতীয় পাড়াটিতে দীর্ঘদিন যাবত দিনের পর এখানে পুরোদমেই চলছে দেশীয় চোলাই মদ তৈরী ও বিক্রয়ে রমরমা ব্যবসা। ফলে মাদকের দিকে ঝুঁকছে যুব সমাজ। ধ্বংস হচ্ছে এলাকার সার্বিক পরিবেশ।
এদিকে আজ বিকালে ভ্রাম্যমান আদালতের অভিযান শেষে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম রুহুল আমিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনাস্থল হতে বিপুল পরিমাণে দেশীয় চোলাই মদ ও মদ তৈরীর সরঞ্জাম ধ্বংস করা হয়। তবে প্রথম অবস্থায় কাউকে জরিমানা অথবা জেল প্রদান করা হয়নি,তাদের সতর্ক করেছি। তারা যদি আগামীতে আবারও এই ধরণের কর্মকান্ড অব্যাহত রাখে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন অন্যায়কারীকে ছাড় দেওয়া হবেনা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।